সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৪৭:৪৬ এএম

পৌনে ২ কোটি টাকার সোনা ও কাপড় জব্দ

আইন আদালত | শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১০:৪২:০৮ পিএম

বেনাপোলের জয়নগর, দর্শনা আন্তজার্তিক চেকপোস্ট থেকে ১ কেজি সোনা ও চট্টগ্রামে ১ কোটি ২০ লাখ টাকার শুল্ক ফাঁকি দেওয়া কাপড় জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

শুক্রবার পৃথক দুই অভিযানে ওই সব পণ্য জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, শুক্রবার শুল্ক গোয়েন্দা, বেনাপোল সার্কেল কর্মকর্তাদের এক ঝটিকা অভিযানে জয়নগর, দর্শনা আন্তজার্তিক চেকপোস্ট থেকে এক ব্যক্তির জুতার তলা থেকে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১ কেজি (১০টি স্বর্ণ বার) স্বর্ণ আটক করা হয়, যার মুল্য প্রায় ৫০ লাখ টাকা। যাত্রীর নাম আব্দুল মোতালিব।

অন্যদিকে শুল্ক গোয়েন্দা, কোস্টগার্ড ও RAB এর যৌথ অভিযানে মেসার্স অর্ণব স্টোর, দেওয়ানজি পুকুরপাড়, রহমতগঞ্জ, চট্টগ্রামে শুল্ক ফাঁকি দিয়ে আনা বিপুল পরিমাণ বিদেশি শাড়ি, পাঞ্জাবি ও থ্রিপিস আটক করে। যেখানে প্রায় ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের শুল্ক ফাঁকি দেওয়া হয়। গোপন সংবাদের ভিত্তিতে উল্লিখিত প্রতিষ্ঠানের মালিকের কাছে দোকানের বিদেশি কাপড় সম্পর্কিত দলিলাদি দেখতে চাইলে তারা প্রাথমিকভাবে বৈধ দলিলাদি দেখাতে ব্যর্থ হন। পরবর্তী আইনানুগ কার্যক্রম চলমান রয়েছে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন