বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০১:২৯:৩৫ পিএম

শেরপুরে প্রি-পেইড মিটার নিয়ে গ্রাহক ভোগান্তি চরমে

জাহিদুল খান সৌরভ | জেলার খবর | শেরপুর | শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১০:৫০:১৩ পিএম

গত কয়েক মাস আগে সারাদেশের ন্যায় শেরপুরেও সংযোজিত হয় প্রি-পেইড মিটার। প্রথম দিকে গ্রাহকরা এ নিয়ে বিপাকে পরলেও ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠে রিচার্জ সম্বলিত ডিজিটাল প্রি-পেইড মিটার।

কিন্তু কয়েকদিন ধরে এ মিটার নিয়ে চরম ভোগান্তিতে পরেছে পিডিবির গ্রাহকরা। শেরপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের কসবা কাঠগড় মহল্লার প্রায় অর্ধশতাধিক বাড়িতে প্রতিদিনই চলছে বিদ্যুৎ যাওয়া-আসার খেলা। বিশেষ করে বিকেল থেকে শুরু হয়ে এ সমস্যা চলে মধ্যেরাত পর্যন্ত। অপরদিকে যে সব গ্রাহকরা এখনো তাদের বাড়িতে পুরাতন অর্থাৎ এনালগ (মাসিক বিল) সিস্টেম মিটার ব্যবহার করছেন তাদের কোন সমস্যা হচ্ছে না।

এ সমস্যা নিয়ে পৌরসভাধীন ভাটিপাড়া মহল্লার গৃহিণী মিসেস শোভা দেশ সংবাদকে জানান, গত ৫-৬ দিন থেকে চরম ভোগান্তিতে রয়েছি। বিকেল থেকে ভোল্টেজ আপ ডাউনসহ বিদ্যুৎ দুই এক সেকেন্ড পরপর যাচ্ছে আর আসছে। এর কারনে নষ্ট হওয়ার ভয়ে টিভি, ফ্রিজ সহ সবধরনের ইলেক্ট্রিক পন্য অফ রাখতে হচ্ছে।

দীর্ঘ সময় ফ্রিজ বন্ধ রাখার কারনে ফ্রিজে থাকা খাবার নষ্ট হচ্ছে, অপরদিকে সারাদিন রোযা রেখে ইফতার করতে হচ্ছে অন্ধকারে। এ সমস্যা চলতে থাকলে রোযার দিনে আমাদের কষ্টটা আরও বাড়বে। সেই সাথে তিনি এ বিষয়ে অতি দ্রুত পিডিবির হস্তক্ষেপ কামনা করছেন।

শেরপুর পিডিবির উপ-সহকারী প্রকৌশলী মোঃ রুকনুজ্জামান রিপন দেশ সংবাদকে বলেন, এ সমস্যা সব জায়গায় হচ্ছে না, শুধু নির্দিষ্ট কিছু এলাকা ছাড়া। ওই এলাকার ট্রান্সফরমার থেকে এ সমস্যার সূত্রপাত। এছাড়াও আমাদের মূল অফিস থেকেও কিছু সমস্যা হচ্ছে। এ বিষয়ে ময়মনসিংহ ও জামালপর থেকে কিছু মেগাওয়াট বিদ্যুৎ চাওয়া হয়েছে। সেটা পেলে এবং প্রি-পেইড মিটারের কিলোওয়াট বাড়ালেই এ সমস্যা অতি দ্রুত নিরসন হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন