মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ ০৯:০৫:১৫ এএম

শেরপুরে ফুটবল বিশ্বকাপের পতাকা বিক্রির ধুম

জাহিদুল খান সৌরভ, | জেলার খবর | শেরপুর | শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১:০৮:৫৫ পিএম

বিশ্বকাপ জ্বর ক্রমশ ছড়িয়ে পড়ছে বাংলাদেশের ফুটবল ভক্তদের মাঝে৷ বরাবরের মতো এ জ্বরের প্রকোপ এবারও বেশি। সামাজিক মাধ্যেম ফেইসবুকে প্রায় প্রতিদিনই তর্ক-বিতর্ক চলছে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকের মধ্যে।

ফুডবল বিশ্বকাপের সময় বিভিন্ন দেশের পতাকা উড়ানোর চর্চা বাংলাদেশে নতুন নয়৷ পতাকার আকার নিয়ে ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থকদের মধ্যে তীব্র প্রতিযোগিতাও দেখা যায়৷ বলা যায়, ফুটবল বিশ্বকাপ এলেই দৃশ্যটা একেবারে নিয়মিত হয়ে পড়ে। বিশ্বকাপে জনপ্রিয় দলগুলোর পতাকা আর জার্সি বিক্রির ধুম পড়ে সারা বাংলাদেশে।

রাজধানী ঢাকা, বিভাগীয় শহর চট্টগ্রাম, সিলেট, রাজশাহী,ময়মনসিংহ থেকে শুরু করে সারা দেশের প্রতিটি জেলাশহর, উপজেলা এমনকি গ্রামের হাট-বাজারগুলোতেও চলে পতাকা বিক্রি। তারই ধারাবাহিকতায় বাদ যায়নি শেরপুর জেলাও।

সমর্থকরা তাদের প্রিয় দল ব্রাজিল, আর্জেন্টিনা,স্পেন কিংবা জার্মানির পতাকা টানানোর কাজে ব্যাস্ত -নিজের বাড়ির ছাদে, বারান্দাসহ নিজ আঙ্গিনায়। বিশ্বকাপজুড়ে চলে প্রিয় দলের প্রতি সমর্থণের এই জোয়ার। ২০১৮ রাশিয়া বিশ্বকাপ উপলক্ষে যেন একটু আগে-ভাগেই সমর্থকপুষ্ট দলগুলোর পতাকা টানিয়ে দিচ্ছেন যার যার বাড়ির সামনে, ছাদে।

শেরপুর শহরে আজ (শুক্রবার) দুপুর ২টায় দেখা গেলো তেমনই আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির পতাকা বিক্রির দৃশ্য। হকারের হাতে থাকা স্ট্যান্ডে সাজানো বাহারী রকমের সব দেশের পতাকা। এবারের বিশ্বকাপে ইতালি নেই। এ কারণে ইতালির পতাকা দেখা যায়নি হকারের হাতে।

হকারের নাম জহুরুর ইসলাম বয়স ত্রিশের কোঠায়, গ্রামের বাড়ি-কাটগাও, থানা-মিঠামন,জেলা-কিশোরগঞ্জ। বিক্রির এক ফাঁকে জেলা শহরের খরমপুর মোড়, নয়আনী বাজারে কথা হয় দেশ সংবাদের সাথে, জানান গত কয়েকদিন আগে ঢাকা থেকে শেরপুর এসেছি। স্বাভাবিকভাবেই দুই জনপ্রিয় দেশ আর্জেন্টিনা এবং ব্রাজিলের পতাকাই বেশি বিক্রি হচ্ছে। তাই সংগ্রহেও সবচেয়ে বেশি রেখেছি এই দুই দেশের পতাকা।সঙ্গে রয়েছে আরও দুই ফেবারিট, জার্মানি এবং স্পেনের পতাকাও।

বিক্রেতার সঙ্গে কথা বলে আরও জানা গেছে, মোটামুটি আড়াই থেকে তিন ফিটের প্রতিটি পতাকার মূল্য ৩০০ থেকে ৩৫০ টাকা। আর টেবিলের স্ট্যান্ডে রাখা প্রতিটি পতাকার মূল্য ২০-৫০ টাকা

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন