শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ ০৯:২৯:৩১ এএম

রোজা রাখার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন সালাহ

খেলাধুলা | শনিবার, ২৬ মে ২০১৮ | ০২:৩৭:০২ এএম

আগামীকাল চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। পবিত্র রমজান মাস শুরু হয়ে গেছে ইতিমধ্যে। ফাইনালে মোহাম্মদ সালাহকে নিয়ে বাড়তি কৌতূহল ছিল। মৌসুমে ৪৩ গোল করেছেন লিভারপুলের মূল গোল ভরসা। তাই রিয়াল মাদ্রিদের বিপক্ষে সালাহর দিকেই নজর ছিল সবার। সালাহ কি রোজা রেখেই ফাইনাল খেলবেন?

ফুটবলারদের রোজা রাখার প্রসঙ্গটি ২০১৪ বিশ্বকাপের সময় খুব আলোচিত হয়েছিল। ব্রাজিলের গরমে লম্বা দিনের কারণে বিশেষ পানি পানের বিরতি চালু করতে হয়েছিল। ওই সময় রোজাও শুরু হয়ে গিয়েছিল। এবারও প্রসঙ্গটি আলোচিত হচ্ছে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল বলে। মিসরের সংবাদমাধ্যম জানিয়েছিল, রোজা রেখেই ফাইনাল খেলতে নামবেন সালাহ।

এ ম্যাচ খেলার জন্য অনেক দীর্ঘ পথ পাড়ি দিতে হচ্ছে লিভারপুল ও রিয়াল মাদ্রিদকে। সফরের নিয়মানুযায়ী এ সময়ে একজন মুসলমানের রোজা রাখা বাধ্যতামূলক নয়। পরবর্তী রমজানের আগে এ রোজার কাজা করে নিলেই হয়। লিভারপুলে সালাহর সঙ্গে সাদিও মানেও নিয়মিত রোজা রাখেন। রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাও নামাজ-রোজা পালন করেন। হজ ও উমরাহ পালন করতেও দেখা গেছে তাঁকে। তবে মিসরীয় সংবাদমাধ্যমে সালাহ রোজা রাখবেন বলাতেই আলোচনাটা এত দূর গড়িয়েছিল।

আজ লিভারপুলের ফিজিও রুবেন পন্স জানিয়েছেন, এ-সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত, ‘আমরা মারবেয়ায় ছিলাম, পুষ্টিবিদ একটি পরিকল্পনাও দিয়েছিলেন। শুক্রবার (আজ) ও ম্যাচের দিন সে রোজা রাখবে না, তাই কোনো প্রভাবও পড়বে না।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন