মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ ০৯:৫১:৪৪ এএম

মাদকের ব্যাপারে কোন সুপারিশ হবে না: শিল্পমন্ত্রী

রাজনীতি | শনিবার, ২৬ মে ২০১৮ | ০২:৫৫:০৪ এএম

মিয়ানমারের ইয়াবা দেশের যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, কোন দেশেকে ধ্বংস করার ষড়যন্ত্র হচ্ছে মাদক ঢুকিয়ে দেওয়া। মিয়ানমার তাদের লোক দিয়ে বাংলাদেশে মাদক ছড়িয়ে দিচ্ছে। এ কাজে যারা সহযোগিতা করছে, তাদের কোনভাবে ছাড় দেওয়া হবে না।

মাদক নির্মূলে আইন-শৃঙ্খলা বাহিনী যে সিদ্ধান্ত নিয়েছে, এটাই সঠিক সিদ্ধান্ত বলেও দাবি করেন শিল্পমন্ত্রী।

শুক্রবার ঝালকাঠির নলছিটিতে উপজেলা আওয়ামী লীগের ইফতার ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। পৌরসভা মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ এ ইফতার ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

মাদকের ব্যাপারে কোন সুপারিশ গ্রহণযোগ্য হবে না জানিয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, মাদক আমাদের বাংলাদেশে ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। প্রতিটি পরিবার মাদকের জন্য আতঙ্কিত। মাদক ধর্মবিরোধী, এটাকে হারাম হিসেবে ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি দমনের মতো মাদক ব্যবসায়ীদের দমন শুরু করেছেন। যারা মাদক ব্যবসায়ী ও সেবনকারী তারা সাবধান হয়ে যান। সময় থাকতে আলোর পথে ফিরে আসুন, নইলে আইন-শৃঙ্খলা বাহিনী কাউকেই ছাড় দেবে না। এ ব্যাপারে আওয়ামী লীগের কাছে কোন সুপারিশ গ্রহণযোগ্য হবে না।

ধর্ম প্রচার করা আর ধর্মভিত্তিক রাজনৈতিক দল গঠন করা এক নয় মন্তব্য করে শিল্পমন্ত্রী বলেন, ধর্ম প্রচারের জন্য তাবলিগ জামায়াত রয়েছে। আরো অনেক উপায়ে ধর্ম প্রচার করা যায়। কিন্তু ধর্মের নামে রাজনৈতিক দল গঠন করে নৈরাজ্য সৃষ্টি করা চলবে না। বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়, এখানে ধর্মের নাম করে জঙ্গিবাদ সৃষ্টির ষড়যন্ত্র করা হয়েছিল। প্রধানমন্ত্রী নিজের জীবন বাজি রেখে জঙ্গিবাদ নির্মূল করেছেন।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস লস্কর ও নলছিটি কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আবদুর রব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিকুর রহমান ও নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম আখতারুজ্জামান বাচ্চু।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন