সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ১২:৫৮:৩৪ এএম

ফ্লাওয়ারের জায়গায় এলেন রামপ্রকাশ

খেলাধুলা | শনিবার, ২৬ মে ২০১৮ | ১১:১০:২৮ এএম

গত বুধবার ইংলিশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন ইংল্যান্ডের সাবেক ওপেনার অ্যান্ড্রু স্ট্রাউস। তার বদলে নতুন পরিচালকের দায়িত্ব দেয়া হয় ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে। ফলে শূন্যস্থান দেখা দেয় ফ্লাওয়ারের রেখে যাওয়া প্রধান কোচের পদে।

শুক্রবার এই পদে নিয়োগ দেয়া হয়েছে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মার্ক রামপ্রকাশকে। অন্তত আগামী ৩ মাসের জন্য ইংল্যান্ড ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ৪৮ বছর বয়সী রামপ্রকাশ। এতোদিন তিনি ‘থ্রি লায়নস’দের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার তার দায়িত্ব থাকছে ‘এ’ দলের উঠতি ক্রিকেটারদের সাথে।

নিজের জায়গায় রামপ্রকাশের নাম ঘোষণা করে ইসিবির নতুন পরিচালক ফ্লাওয়ার বলেন, ‘আমি এটা নিশ্চিত করতে চাই যে স্ট্রাউসের পদত্যাগের পরেও ইংল্যান্ড ক্রিকেট দল যোগ্য হাতেই রয়েছে। আমি বিশ্বাস করি রামপ্রকাশই আসন্ন গ্রীষ্মের জন্য ইংল্যান্ডকে ভালোভাবে এগিয়ে নিতে পারবে। সে এরই মধ্যে ইংল্যান্ডে সিনিয়র দলে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। এছাড়াও বয়সভিত্তিক দলের হয়েও তার অপরিসীম ভূমিকা রয়েছে।’

আগামী জুন-জুলাইতে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দুটি সিরিজ দিয়ে শুরু হবে রামপ্রকাশের নতুন এই দায়িত্ব। ইংল্যান্ডের হয়ে ৫২টি টেস্ট এবং ১৮টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন রামপ্রকাশ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন