বুধবার, ২০ জুন ২০১৮ ০৭:৩২:০৬ পিএম

সাকিবের প্রশংসায় আবারও মুখ খুললেন জহির খান

খেলাধুলা | শনিবার, ২৬ মে ২০১৮ | ১১:৪৬:১০ এএম

আইপিএলের ২য় কোয়ালিফায়ার ম্যাচে আজ মুখোমুখি হয় সাকিবের হায়দ্রাবাদ এবং কলকাতা। সেই ম্যাচে ব্যাট এবং বল হাতে বেশ উজ্জ্বল ছিলেন সাকিব। ব্যাট হাতে করেছিলেন ২৪ বলে ২৮ রান এবং বল হাতে নিয়েছিলেন ১টি উইকেট।

সেই পুরশকার হিসেবে সাকিব জিতে নেনে স্টাইলিশ প্লেয়ার অফ দ্যা ম্যাচ। তৃতীয় উইকেটে ঋদ্ধিমান সাহাকে নিয়ে সাকিব আল হাসান যোগ করেন ২৪ রান। পিযূষ চাওলার বলে ঋদ্ধিমান সাহা স্টাম্পিং হলে এ জুটি ভাঙে। এরপর দীপক হুদাকে নিয়ে সাকিব আল হাসান গড়েন ২৯ রানের জুটি। ৪ চারে সাজানো ২৪ বলে ২৮ রানের ইনিংস খেলে রান আউট হন সাকিব।

ম্যাচ শেষে তাই দারুণ প্রশংসিত সাকিব। সাবেক ভারতীয় পেসার জহির খান তার সম্পর্কে জানান, ‘হায়দ্রাবাদকে সেই স্পিনাররাই কিন্তু ম্যাচে ফিরিয়েছে। সাকিব ও রশিদ কলকাতাকে বিপদে ফেলেছে। সাকিবের নেয়া দিনেশ কার্তিকের উইকেটটি বড় আঘাত ছিল কলকাতার জন্য। এরপরেই দ্রুত তিন উইকেটের পতন ঘটে।’

তবে তিনি মনে করেন সাকিবকে পাওয়ার প্লে তেও ব্যবহার করা যেতো। ‘এক পর্যায়ে মনে হয়েছে হায়দ্রাবাদ ট্যাকটিকালি ভুল করেছে। কলকাতা যখন দ্রুত রান তুলছিল, তখন তাদের ম্যাচের গতি পরিবর্তন করা দরকার ছিল।

‘একজন স্পিনারকে বল দেয়া দরকার ছিল। সাকিব পাওয়ারপ্লেতে বল করে অভ্যস্ত। দিন শেষে দেখা গেল সাকিব মাত্র তিন ওভার বল করেছে, বাকি এক ওভারে পাওয়ারপ্লেতে ব্যবহার করা যেত।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন