বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ ১০:২২:৪১ এএম

বিশ্বকাপে গ্রুপ ‘এফ’ তে নজর কাড়বে যারা

খেলাধুলা | শনিবার, ২৬ মে ২০১৮ | ০১:৫৬:৪১ পিএম



আর মাত্র কয়েক দিন পরই পর্দা উঠতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের। বিশ্বকাপকে সামনে রেখে রাশিয়ার সবকিছুই নতুন করে তৈরি করা হয়েছে। রাশিয়ার ১১টি শহরে ১২টি স্টেডিয়াম প্রস্তুত করা হয়েছে বিশ্বকাপকে সামনে রেখে, যার ছয়টিই তৈরি হয়েছে বিশ্বকাপ আসর উপলক্ষ্যে! বিশ্বকাপে স্টেডিয়াম নির্মাণ ও পুনঃসংস্কারে ব্যয় করা হয়েছে প্রায় ৫.৫ বিলিয়ন মার্কিন ডলার!

আাগামী ১৪ জুন পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের। বিশ্বকাপকে কেন্দ্র করে ফুটবল প্রেমীদের মাঝে উত্তেজনা তুঙ্গে। খেলার দিন গণনায় ব্যস্ত খেলোয়াড় থেকে শুরু করে ভক্ত-সমর্থকরা। বিশ্বকাপের একুশতম আসরে ৮ গ্রুপে অংশ নিচ্ছে ৩২টি দল। প্রথমবারের মতো বিশ্বকাপের আয়োজন করছে রাশিয়া। গ্রুপ  ‘এফ’ তে রয়েছে জার্মানি ,মেক্সিকো, সুইডেন, কোরিয়া রিপাবলিক ।

গ্রুপ  ‘এফ’ তে  যেসব খেলোয়াড়দের দিকে দর্শকরা তাকিয়ে থাকবে, নিচে তাদেরকে তুলে ধরা হলো:

টনি ক্রুস, জার্মানি : বর্তমান চ্যাম্পিয়ন দলে তিনি হচ্ছেন হৃদস্পন্দন। ২৮ বছরে পার রাখলেও দিন দিন তিনি আরো ক্ষুরধার হচ্ছেন।

মার্ক-আন্দ্রে টার স্টেগান, জার্মানি : ম্যানুয়েল নয়্যারের ইনজুরিতে বিকল্প হিসেবে জার্মান জাতীয় দলে স্থান পেলেও, যোগ্যতার দিক থেকে তিনি অনন্য।

টিমো ওয়ার্নার, জার্মানি : জার্মান রনাঙ্গনের কেতাদূরস্ত অগ্রনী সেনানী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন টিমো।

মেসুত ওজিল, জার্মানি : আর্সেনালের হয়ে ভালো মৌসুম কাটেনি, কিন্তু তারপরও জার্মানির গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং খারাপ মৌসুমের পরও অনুপ্রাণিত।

সন হিউং-মিন, দক্ষিণ কোরিয়া: এশিয়ার সেরা খেলোয়াড় এবং দক্ষিণ কোরিয়ার সৃজনশীল শক্তি।

জোসুয়া কিমিচ, জার্মানি : জার্মানি ও বায়ার্ন মিউনিখের হয়ে নিজে যেমন প্রতি বছর পরিপক্ক হয়েছেন তেমনি দলেরও প্রধান সদস্য হয়ে উঠেছেন।

ম্যাটস হুমেলস, জার্মানি : তাকে মোটাবুদ্ধির শক্তিশালী খেলোয়াড় মনে করলে ভুল হবে। তার মধ্যে যেমন সামর্থ্য রয়েছে তেমনি রয়েছে অসাধারণ দক্ষতা।

লেরয় সেন, জার্মানি : ইংলিশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় সর্বোচ্চ বল যোগান দেয়া খেলোয়াড় এবং একটি নতুন চেহারা। তবে হয়ে উঠতে পারেন জার্মান দলের বড় সম্পদে।

এমিল ফর্সবার্গ, সুইডেন : সম্প্রতি লিঙ্কের মাধ্যমে আর্সেনালে যোগ দেয়া ফর্সবার্গ ধারাবাহিকভাবে সুইডেনে ভালো খেলে আসছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন