রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০২:০৪:০২ পিএম

অপরাধ প্রমাণ হলে ছাড় পাবেন না বদি

রাজনীতি | শনিবার, ২৬ মে ২০১৮ | ০৩:২২:৫৮ পিএম

উখিয়া-টেকনাফ আসনে ক্ষমতাসীন দলের সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে যদি অপরাধ বা অভিযোগ প্রমাণিত হয় তাহলে তার বেয়াই আকতার কামাল যেমন ছাড় পাননি, তেমনি বদি একা নন, মাদক ব্যবসায়ী তিনি যে দলেরই হোক না কেন, কেউ ছাড় পাবেন না।


আসন্ন ঈদকে সামনে রেখে শনিবার (২৬ মে) দুপুরে সাভারের আশুলিয়ায় সড়কের উন্নয়ন কাজের পরিদর্শনে গিয়ে সাংবদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, মাদকের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীর চলমান অভিযান জনগণ স্বতঃস্ফূর্তভাবে স্বাগত জানিয়েছেন। কেবলমাত্র রাজনৈতিকভাবে মতলববাজরা এ অভিযানের সমালোচনা করছেন। মাদকের সঙ্গে অস্ত্র, কালোটাকা সবই জড়িত। এই মাদক আগামী প্রজন্মকে ধ্বংস করছে।

পৃথিবীর বিভিন্ন দেশে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে এমন অভিযানের উদাহরণ টেনে কাদের বলেন, মাদক ব্যবসায়ীরা শক্তিশালী। অভিযান চলাকালে মাদক ব্যবসায়ীরা আইন শৃঙ্খলা-বাহিনীর সদস্যদের গুলি করবে, আর তারা কি তখন জুঁই ফুলের গান গাইবেন?

ভারতে গিয়ে তিস্তার পানি বণ্টনসহ দুই দেশের অমীমাংসিত বিষয়গুলোর অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কী করেছেন? বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তো আর দিল্লি যাননি। আওয়ামী লীগের প্রতিনিধি হিসেবে আমরা সম্প্রতি ভারতে গিয়েও এ ব্যাপারে কথা বলেছি। আর প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গে শান্তিনিকেতনে গিয়েছেন ভিন্ন কর্মসূচিতে। সেখানে এ বিষয়ে আলোচ্যসূচি না থাকলেও তিস্তার পানিবণ্টন নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে আলোচনা করেছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও আলোচনা হয়েছে।

‘বিএনপি ভারতে গিয়ে লাল কার্পেট রিসিপশন নেয়, আর বাংলাদেশে ফিরে এসে বিমানবন্দরে সাংবাদিকদের বলে গঙ্গার পানি চুক্তি নিয়ে কথা বলতে তো ভুলেই গিয়েছিলো। কিন্তু আমরা ভুলে যাইনি। তবে আমার বিশ্বাস চুক্তি যেকোন সময় হতে পারে’, যোগ করেন মন্ত্রী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন