বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ১১:৫৮:১৮ পিএম

চ্যাম্পিয়নস লিগ নাম বদলে ‘সিআরসেভেন চ্যাম্পিয়নস লিগ করা উচিত’

খেলাধুলা | রবিবার, ২৭ মে ২০১৮ | ০৩:২১:৪৭ পিএম

আধুনিক সংস্করণে ১৯৯২ সালে চ্যাম্পিয়নস লিগ নামকরণ হওয়ার পর পেরিয়ে গেছে ২৬ বছর। আর এই ২৬ বছরের চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সেরা হিসেবে নিজের দাপট দেখিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদো। ইতিহাসে সর্বোচ্চ চ্যাম্পিয়নস লিগের শিরোপা ছুঁয়ে দেখেছেন সিআরসেভেন।

লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোলের দেখা মিলেনি এই পর্তুগিজ তারকার। বেল ২টি ও বেনজেমা ১টি গোল শিরোপার স্পর্শ করিয়েছে রিয়ালকে। তবে সিআরসেভেন গোল পেলে পরিপূর্ণ বিবিসি ত্রিফলা দেখা যেতো এ ম্যাচে। রোনালদো গোল করতে পারলে চ্যাম্পিয়নস লিগ যুগ পরবর্তী একমাত্র ফুটবলার হিসেবে চারটি ফাইনালে গোল করার রেকর্ডও হতো তার। তবে রোনালদো গোল না করেও ইতিহাসে উঠে গেছেন। ইতিহাস হয়েছে জিদান এবং রিয়ালেরও।

লিগটির নাম চ্যাম্পিয়নস লিগ হওয়ার পরে রোনালদো পাঁচটি শিরোপা জিতেছেন। যেখানে এই প্রতিযোগিতায় বার্সেলোনা-বায়ার্ন মিউনিখের মতো দলের মোট শিরোপা সংখ্যা পাঁচটি। বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে এই দারুণ কৃর্তী গড়লেন সিআরসেভেন। এছাড়া রিয়াল ইতিহাসের একমাত্র দল হিসেবে ১৩টি চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেছে। পরপর দু’বার শিরোপা জেতার নিজেদের রেকর্ড ভেঙে পরপর তিনবার শিরোপা জয়ের রেকর্ড গড়েছে লস ব্লাঙ্কোসরা।

রিয়াল এবং রোনালদোর চ্যাম্পিয়নস লিগের সঙ্গে দারুণ এই সখ্যতার কারণে লিগটির নাম সিআরসেভেন চ্যাম্পিয়নস লিগ করা উচিত বলে মন্তব্য করেন রোনালদো। তিনি বলেন, ‘চ্যাম্পিয়নস লিগের নিজের উচিত নাম বদল করে সিআরসেভেন চ্যাম্পিয়নস লিগ করা।’ এছাড়া তিনি বলেন,‘পাঁচটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছি, এবারও সর্বোচ্চ গোলদাতা হয়েছি। আমি কি করে অখুশি (রিয়ালে) থাকি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন