মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ ০১:১৯:৫৫ এএম

আলোচিত সেই টিয়া পাখির ভবিষ্যতবানী অনুসারে আজ ফাইনালে জিতবে যে দল

খেলাধুলা | রবিবার, ২৭ মে ২০১৮ | ০৫:১০:২০ পিএম

ব্রাজিল বিশ্বকাপের অক্টোপাসটির কথা আপনাদের নিশ্চই মনে আছে। খেলা শুরুর আগে তার করা প্রতিটি ভবিষ্যতবানীই সত্যি হত। বিশ্বকাপ ছিল বলেই হয়তো পুরো বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল সেই অক্টোপাসটি।

মুম্বাইয়ের এই টিয়া পাখিকে নিয়ে রীতিমতো হট্টোগলের সৃষ্টি হয়েছে। এর বলা একের পর এক ভবিষ্যতবাণী সত্যি হয়ে চলছে।

গতকাল কোয়ালিফায়ারে কলকাতার প্রতিপক্ষ ছিল সাকিবের হায়দ্রাবাদ। গুরুত্বপূর্ন সেই এই ম্যাচেও ভবিষ্যতবানী করেছিল সেই টিয়া পাখি। তার ভবিষ্যতবানী ছিল গতকাল সাকিবের হায়দ্রাবাদ জয়ী হবে। আর ঠিক সেটাই ঘটলো।

এর আগে গত বুধবার এলিমেনটরির ম্যাচে মুখোমুখী হয় কলকাতা এবং রাজস্থান। সেই ম্যাচে রাজস্থানকে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করে কলকাতা। সেই ম্যাচের আগে মুম্বাইয়ের টিয়া পাখি ভবিষ্যত বানী করেছিলো সেই ম্যাচে জিতবে শাহরুখের কলকাতা। আর ঠিক সেটাই ঘটে। রাজস্থানকে হারিয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করে দীনেশ কার্তিকের দল।

মূলত এই পাখিটির সামনে দুই দলের লোগো মোড়ানো ২টি খাম রাখা হয়। পাখিটি যেই খামটি প্রথম মুখে তুলে তাকেই বিজয়ী মানা হয়। উল্লেখ্য এই যে, এর আগে চেন্নাই-হায়দ্রাবাদ ম্যাচে চেন্নাইয়ের পক্ষেই ভবিষ্যত বানী করেছিলো এই আলোচিত টিয়া পাখি। সেই ম্যাচে জয়ী হয়েও ফাইনাল নিশ্চিত করে ধোনির চেন্নাই।

কি অবাক হচ্ছেন? হয়তো খানিকটা হওয়ারই কথা। একে একে ৩ ম্যাচের ভবিষ্যতবানী পাঠকদের জন্য তুলে ধরা হয়। অবশ্য এর আগে থেকেই মুম্বাইয়ে ব্যপক সাড়া ফেলেছে এই টিয়া পাখির ভবিষ্যতবানী।

সাধারনত এসকল ভবিষ্যতবানী বিশ্বাস করার বিধান নেই। আমাদের ধর্মতেও এগুলো বিশ্বাস করার প্রচলন বা নিয়ম নেই বলা চলে। কিন্তু শুধুমাত্র নিজেদের খানিকটা বিনোদনের জন্যই এগুলো শুনতে বা জানতে ভালো লাগে।

আজকের ফাইনালকে সামনে রেখেও এই টিয়া পাখিকে ঘিরে যেন জল্পনা-কল্পনার শেষ নেই। মানুষের ব্যাপক আগ্রহ পূরনের জন্য আজই সেই টিয়া পাখির ভবিষ্যতবানী গননা করানো হয়েছে।

অবাক করার বিষয় ১ম কোয়ালিফাইয়ারে ধোনির চেন্নাই জিতবে এমনটাই ভবিষ্যতবানী করেছিল সেই টিয়া পাখি। কিন্তু ফাইনালে ঘটলো তার ব্যতিক্রম। ধোনির চেন্নাই নয় বরং সাকিবের হায়দ্রাবাদকেই ২০১৮ আইপিএলের চ্যাম্পিয়ন ঘোষনা করলেন এই টিয়া পাখি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন