বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ ০৩:৩৬:০৬ পিএম

মিথিলার প্রতিবাদে সরিয়ে ফেলা হল বিজ্ঞাপন

বিনোদন | রবিবার, ২৭ মে ২০১৮ | ০৬:২৭:২১ পিএম

সম্প্রতি নামি একটি বিউটি সেলুনের মডেল হয়েছেন রাফিয়াথ রশিদ মিথিলা। তার একটি স্থিরচিত্র স্যোশাল মিডিয়ায় প্রতিষ্ঠানটির প্রচারণায় ব্যবহার করা হয়। আর এই নিয়ে সমালোচনা করেছেন অনেকে। পরে অবশ্যই মিথিলার প্রতিবাদে সরিয়ে ফেলা হয় বিজ্ঞাপনটি।

ওই বিজ্ঞাপনে স্লোগান হিসেবে ব্যবহার করা হয়— ‘A women's greatest asset is her BEAUTY’. অর্থাৎ, সৌন্দর্য নারীর সবচেয়ে বড় সম্পদ।

এর সমালোচনায় সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট অনেককেই শেয়ার করতে দেখা যায়। যেখানে বলা হচ্ছে, “মিথিলা বাংলাদেশের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকার, অভিনেত্রী এবং মডেল। তিনি গান শিখেছেন হিন্দোল সংগীত একাডেমিতে, নাচ শিখেছেন বেণুকা ললিতকলা একাডেমিতে, আর অভিনয় শিখেছেন লোক নাট্যদলের চিলড্রেনস থিয়েটারে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স ও মাস্টার্স করেছেন। তিনি সম্প্রতি দ্বিতীয় মাস্টার্স করেছেন ‘আরলি চাইলডহুড ডেভলপমেন্ট’ বিষয়ে। সেখানে তিনি সাফল্যের সাথে স্বর্ণ পদক পেয়েছেন সর্বোচ্চ নম্বর পেয়ে। বর্তমানে কর্মরত আছেন ব্র্যাকে। আমার দেখা দুর্দান্ত রকমের মেধাবী, সৃজনশীল ও ব্যক্তিত্বসম্পন্ন নারী তিনি।”

আরো বলা হয়, ‘তার সমস্ত কর্মগুণ বাদ দিয়ে, সৃজনশীলতা বাদ দিয়ে দুই কেজি ফাউন্ডেশন আর হাজার রকম শ্যাডো দেওয়া ছবির সাথে উপরোক্ত ট্যাগ লাইন দেওয়াকে আমি ব্যক্তিগতভাবে ধিক্কার জানাই।’

দিন দুয়েক আগে ওই বিজ্ঞাপন নিয়ে স্যোশাল মিডিয়ায় মুখ খুললেন মিথিলা। তিনি জানান, ওই বিজ্ঞাপন সম্পর্কে জ্ঞাত ছিলেন না। লৈঙ্গিক সাম্যতা ও নারীর ক্ষমতায়ন নিয়ে তিনি কাজ করছেন। তিনি কোনোভাবে এমন স্লোগানের সঙ্গে একমত হতে পারেন না। এ নিয়ে বিউটি সেলুন পারসোনার সঙ্গে যোগাযোগ করেছেন। এরপর বিজ্ঞাপনটি সরিয়ে ফেলা হয় ও ক্ষমা চাওয়া হয়।

এদিকে বর্তমানে ঈদের নাটক নিয়ে ব্যস্ত আছেন মিথিলা। পাশাপাশি দুটি বিজ্ঞাপনচিত্রেও মডেল হয়েছেন। আরো রয়েছে রেডিও শো নিয়ে ব্যস্ততা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন