সোমবার, ১৮ জুন ২০১৮ ০১:৫২:১৮ পিএম

বাংলাদেশ দলের হয়ে শেষ যে ইচ্ছেটা পূরন করতে চান মাশরাফি

খেলাধুলা | মঙ্গলবার, ২৯ মে ২০১৮ | ০১:৫৫:৫২ এএম

বাংলাদেশ দল আগামীকাল আফগানিস্তান সফরের জন্য ভারতের বিমান ধরলেও সেই সফরে যাওয়া হচ্ছে না মাশরাফির। কেননা টি-২০ থেকে অনেক আগেই অবসরের ঘোষনা দিয়ে দিয়েছিলেন তিনি।

বয়সের দিকে যদি তাকান, মাশরাফি বর্তমান বাংলাদেশ দলের সবচেয়ে সিনিয়র খেলোয়াড়ই হবেন। কিন্তু মাঠে কিংবা মাঠের বাইরে তাঁর পদচারণে সেটি বোঝা গেলে তো? তাঁর প্রতিটি পদক্ষেপে ছড়িয়ে পড়ে তারুণ্যের দীপ্তি। তিনি চিরতরুণ, চিরসবুজ। অবিরত ছুটে চলার শক্তি আছে বলেই তো ১৭ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলে যাচ্ছেন।

বাংলাদেশের একজন ক্রিকেটার যে প্রায় দেড় যুগ ধরে আন্তর্জাতিক অঙ্গনে আলো ছড়াতে পারেন, সেই উদাহরণ মাশরাফিই তৈরি করেছেন। কিন্তু নিয়ম মেনে একদিন থামতে হবে। মাশরাফিরও অজানা সেটি নয়।

কোথায় গিয়ে থামবেন, সেটি আজ আলো ঝলমলে অনুষ্ঠানে জানিয়ে রাখলেন অধিনায়ক, ‘১৮ বছর ধরে খেলছি। ইচ্ছে আছে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত যাওয়ার। সবাই দোয়া করবেন। চেষ্টা করি সব সময়ই ফিট থাকার। অনেক চোটে পড়েছি। পাঁচ-ছয় বছর সামলে চলছি। দেখা যাক সামনে কী হয়। সব ঠিকঠাক থাকলে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলার ইচ্ছে আছে।

পুরস্কার দেওয়ার আনুষ্ঠানিকতা শেষেই দুই উপস্থাপকের আবদার, তাঁরা সেলফি তুলতে চান মাশরাফির সঙ্গে। কোনো ভণিতা না করেই বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বললেন, ‘এটা তো রোগ!’ সেলফি তোলার এই ‘রোগে’ নিজেও যে আক্রান্ত, সেটি অস্বীকার করতেও আপত্তি নেই মাশরাফির!

ফেসবুক-টুইটারের এই যুগে সেলফি তোলার ‘রোগে’ আক্রান্ত হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। তবে মাশরাফি-ভক্তরা মনে-প্রাণে চাইবেন শারীরিকভাবে যেন তিনি কোনো রোগ-চোটে না পড়েন। নইলে মাশরাফির ২০১৯ বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরণ হবে কী করে?

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন