বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ০৮:১৩:৫১ পিএম

ডারউইন স্ট্রাইক লিগে ওয়ার্নার-ব্যানক্রফট

খেলাধুলা | মঙ্গলবার, ২৯ মে ২০১৮ | ০১:০১:০৩ পিএম

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিডল অর্ডার ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফট ডারউন স্ট্রাইক লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। সীমিত পরিসরের এ টুর্নামেন্টটি হবে আগামী জুলাইয়ে।

অস্ট্রেলিয়ার প্রাক্তন সহ-অধিনায়ক ওয়ার্নার দুই ম্যাচের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ২১ ও ২২ জুলাই ডারউইনে দুটি ম্যাচ খেলবেন ওয়ার্নার। ব্যানক্রফট পুরো মৌসুমের জন্য চুক্তি করেছেন। নর্দান টেরিটরি এক বার্তায় জানিয়েছে, ‘আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি ক্যামেরন এবং ওয়ার্নার ডারউইন স্ট্রাইক লিগে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। তাদের উপস্থিতি এবং অভিজ্ঞতা স্থানীয় ক্রিকেটারদের অনেক উপকারে আসবে।’

বল টেম্পারিংয়ের ঘটনায় এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার। নয় মাসের জন্য একই শাস্তি পেয়েছেন ক্যামেরন ব্যানক্রফট। জাতীয় দলের পাশাপাশি জাতীয় পর্যায়ের কোনো টুর্নামেন্ট, বিগ ব্যাশ এবং আন্তর্জাতিক ক্রিকেটেও নিষিদ্ধ করা হয়েছে তাদেরকে। তবে দেশের বাইরে এবং ঘরের মাঠে তৃতীয় বিভাগের কোনো ক্লাবের হয়ে খেলতে তাদের কোনো বাঁধা নেই। ক্রিকেটে ফেরার সেই সুযোগটি নিয়েছেন তারা।

ওয়ার্নার ক্রিকেটে ফিরতে পেরে বেশ উচ্ছ্বসিত,‘জুলাইয়ে স্ট্রাইক লিগে খেলার জন্য মুখিয়ে আছি। আমি শুনেছি সেখানে দারুণ প্রতিদ্বন্দ্বীতা হয়। গত মাসে আমি ডারউইনে গিয়েছিলাম। সেখানেই টুর্নামেন্ট সম্পর্কে জানতে পারি। খুব ভালো লাগছে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পেরে।’

এদিকে টরেন্টোর ম্যাপল লিফ ক্রিকেট ক্লাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথমবারের মতো আয়োজিত গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট। স্মিথ খেলবেন এ টুর্নামেন্টেই। ১৯ দিনের এ টুর্নামেন্টের ড্রাফট অনুষ্ঠিত হবে ২৬ মে। টুর্নামেন্টে অংশ নিচ্ছে ওয়েস্ট ইন্ডিজের একটি দলও। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ক্রিকেটাররা অংশ নেবে এ টুর্নামেন্টে এবং ১১ জনের দলে কমপক্ষে চার কানাডিয়ান ক্রিকেটার থাকতে হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন