মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ ০৯:৩৯:১৫ এএম

ঢাকাই সিনেমা দখলের চেষ্টায় কলকাতার অশোক ধানুকা

বিনোদন | মঙ্গলবার, ২৯ মে ২০১৮ | ০৭:৫৭:৩২ পিএম

কলকাতার বির্তকিত চলচ্চিত্র প্রযোজক অশোক ধানুকা ঢাকার সিনেমা ব্যবসা দখলের চেষ্টা করছেন। এরইমধ্যে দেশের শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে ‘শিকারি’ ও ‘নবার’ দু’টি ছবি মুক্তি দিয়ে মোটা অংকের টাকা লাভবান হয়েছেন। যার কারণে কলকাতার চলচ্চিত্রের দিকে মনোনিবেশ না হয়ে ঢাকার চলচ্চিত্রকে গ্রাস করতে চাইছেন তিনি।

এরইমধ্যে বাংলাদেশ সুপার স্টার শাকিব খানকে নিয়ে ‘চালবাজ’ ও ‘ভাইজান এলোরে’ দু’টি ছবি নির্মাণ করেছেন একক প্রযোজক অশোক ধানুকা। কলকাতায় পুরো ছবি নির্মাণ করলেও আমদানি-রপ্তানির ফাঁকফোকরে এরইমধ্যে বাংলাদেশে ‘চালবাজ’ নামক সিনেমাটি মুক্তি দিয়েছেন।

কলকাতায় বেশি সুবিধা করতে না পারায় সময়ের সেরা নায়ক শাকিব খানকে পুঁজি করে ঢাকাই চলচ্চিত্র দখলের চেষ্টা করে যাচ্ছেন তিনি। কোন রকম আমদানি রপ্তানি নীতিমালা তোয়াক্কা না করে না না ফাঁকফোকরের মাধ্যমে উপর মহলকে ম্যানেজ করে ‘চালবাজ’ মুক্তি দিয়েছেন। দেশের প্রযোজকরা মোটা অংকের টাকা গচ্ছা দিলেও অশোক ধানুকা বাংলাদেশের কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন । বাংলাদেশে ব্যবসা করার নিয়ম কানুনের কোন তোয়াক্কা না করে আমদানিকারক একটি প্রতিষ্ঠানের মাধ্যমে ‘চালবাজ’ মুক্তি দিয়েছেন অশোক ধানুকা। সরকারের রাজস্বে মোটা অংকের আয়কর ফাঁকির অভিযোগ রয়েছে কলকাতার এ প্রযোজকের বিরুদ্ধে।

আসছে ঈদুল ফিতরে কলকাতায় নির্মিত ছবি ‘ভাইজান এলোরে’ও একই রকম চাতুরির মাধ্যমে মুক্তি দেওয়ার পায়তারা করছেন, সাফটা চুক্তির অজুহাতে নানা অনিয়মের মাধ্যমে ভিনদেশের নির্মিত ছবি এভাবে মুক্তি পেলো দেশের চলচ্চিত্র মারাত্মক হুমকীর মুখে পড়বে বলে চলচ্চিত্র বিশ্লেষকরা মত প্রকাশ করেন। চলচ্চিত্র পরিবারের বেশ কয়েকজন নেতা তাদের প্রতিক্রিয়ায় বলেন এল.সি.আর আমদানি -রপ্তানির অজুহাতে নানা ফাঁক ফোকরের মাধ্যমে অশোক ধানুকা ঢাকাই চলচ্চিত্র দখলের শুধু চেষ্টাই করেননি, সেন্সরবোর্ডের কর্মকাণ্ডকে বির্তকিত করেছেন তিনি।

কিংবদন্তী নায়িকা শাবানা অভিনীত যৌথ প্রযোজনার ছবি ‘স্বামী কেন আসামী’ সিনেমাটির মাধ্যমে প্রযোজনা শুরু করেন অশোক ধানুকা। ছবিতে ঋতুপর্ণার হাফড্রেস পড়া ঐ সময় ছিলো চরম অশ্লীলতা, নায়ক সোহেল রানা বলেই ফেলছেন যে ঋতুপর্ণা ঢাকার চলচ্চিত্রের অশ্লীলতা বিস্তারে ক্যান্সার। মানুষ বলেন স্বামী কেন আসামী ছবির মাধ্যমে চলচ্চিত্রে অশ্লীলতা বীজবপণ করেন কলকাতার প্রযোজক অশোক ধানুকা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন