রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ ০৮:১৭:১৫ পিএম

বিশ্বকাপের জন্য সব গোলগুলো জমিয়ে রেখেছে আর্জেন্টিনা!

খেলাধুলা | বুধবার, ৩০ মে ২০১৮ | ০৭:২০:৪৪ পিএম

২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে ফাইনালিস্ট ছিল আর্জেন্টিনা। শেষ মুহূর্তে জার্মানির কাছে গোল খেয়ে শিরোপা হাতছানি হয় দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। এবারের রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনাকে অনেকে ফেভারিট মানছেন। ফুটবল বিশ্লেষকদের মতে, আসন্ন ওয়ার্ল্ডকাপে ৩২ বছরের দুঃখ দূর করবে আর্জেন্টিনা। তা হবে মেসি-দিবালা হাত ধরেই।
গত জুনের পর জাতীয় দলে প্রথম ডাক পেলেন হিগুয়াইন। গোড়ালির গাটের চোটের কারণে বর্তমানে অবশ্য মাঠের বাইরে আছেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়।

জুভেন্টাসের হয়ে গোলের পর গোল করতে থাকা হিগুয়াইনকে আর্জেন্টিনার জার্সি গায়ে দূরবীন দিয়েও খুঁজে পেতে কষ্ট হয় সমর্থকদের। তিনটি ফাইনালে তার দৃষ্টিকটু তিনটি মিস এখনো কাঁদায় আর্জেন্টাইনদের। হাইতির বিপক্ষে এবার আরও একটি বাজে পারফরম্যান্স উপহার দিলেন তিনি। তবে আশাহত নন হিগুয়াইন। ম্যাচে গোল না পেলেও বিশ্বকাপের জন্য সব গোল জমিয়ে রেখেছেন বলে দাবি করেছেন এই স্ট্রাইকার।

হাইতির বিপক্ষে প্রীতি ম্যাচ মেসির হ্যাটট্রিকে ৪-০ গোলে জিতলেও ওই ম্যাচের ২১ এবং ৩০ মিনিটে গোলের দুটি সহজ সুযোগ মিস করেন এই জুভেন্টাস তারকা। এছাড়াও তার পারফরম্যান্স ছিল খুবই বাজে। কোচ তাকে উঠিয়ে বদলি হিসেবে আগুয়েরোকে নামালে গোল করে কোচের আস্থার প্রতিদান দেন আগুয়েরো। এদিকে কপাল পুড়ে হিগুয়াইনের। তবে হিগুয়াইন গোল পাচ্ছেন না দেখে মোটেও চিন্তিত নন।

ম্যাচ শেষে আর্জেন্টাইন টাইস স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, বিশ্বকাপের জন্য আমাদের সব গোলগুলো জমিয়ে রেখেছি।

দলের পারফরম্যান্স নিয়েও খুশি হিগুয়াইন। বলেন, দর্শকরা আমাদের খেলা নিয়ে এতটা উৎসাহী ছিল এটা দেখে আমি অভিভূত হয়েছি। তাদের ভালোবাসা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। বোকা জুনিয়র্সের মত স্টেডিয়ামে দর্শকদের অভ্যর্থনা দেখার মত ছিল। আমি আশা করবো আমার গোলগুলো রাশিয়াতে আসবে। গোলের ক্ষেত্রে ভাগ্য আজ সহায় ছিল না আমাদের। কিন্তু রাশিয়াতে সবাই দেখতে পারবে।

২০১৬ সালের পর আর্জেন্টিনার হয়ে ৭টি ম্যাচ খেলে একটিও গোল পাননি হিগুয়াইন। বিশ্বকাপকে সামনে রেখে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়েও বেশ উৎসাহী হিগুয়াইন। বলেন, আমরা ম্যাচটির জন্য মুখিয়ে আছি। মাত্র কয়েকদিনই বাকি রয়েছে বিশ্বকাপের। আমরা ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন