বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৯:০৯:১২ পিএম

মেসিকে বল বানিয়ে দেয়ার কারিগর পেয়েছে আর্জেন্টিনা

খেলাধুলা | বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮ | ০৩:০৫:০৩ এএম

বেশ কবছর ধরে একা কাঁধে আর্জেন্টিনাকে বয়ে চলেছেন লিওনেল মেসি। তিনি জ্বললে আলোকিত হয় দল। আর ছায়া হয়ে থাকলে তো যাচ্ছেতাই অবস্থা!

অবশ্য ছোট ম্যাজিসিয়ানের ফ্লপ হওয়ার নেপথ্যে রয়েছে বেশ কটি কারণ। তার মধ্যে অন্যতম হল তাকে বলের জোগান দিতে না পারা এবং বল বানিয়ে দিতে না পারা।

এ নিয়ে আর্জেন্টাইন সমর্থকদের আক্ষেপ দীর্ঘদিনের। এবার তাদের সেই আক্ষেপ ঘুচতে পারে। এমনই আশার বাণী শুনিয়েছেন খোদ কোচ হোর্হে সাম্পাওলি। তিনি বললেন, মেসিকে বল বানিয়ে দেবে ক্রিস্টিয়ান পাভোন।

কোচ যখন এমন বার্তা দিলেন, তখন সন্নিকটে রাশিয়া বিশ্বকাপ। একে মধুর বার্তা হিসেবেই ধরে নেয়া যায়।

ইতিমধ্যে এর প্রমাণও মিলেছে। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। দারুণ এক হ্যাটট্রিক করে জয়ের নায়ক মেসি। এর মধ্যে একটি গোলে পাভোনের রয়েছে অনন্য অ্যাসিস্ট।

ম্যাচের ৬৬ মিনিটে পাভোন অ্যাটাকিং থার্ড থেকে কয়েকজনকে কাটিয়ে বল বাড়ান মেসির দিকে। তা থেকে গোল করতে মোটেও ভুল করেননি ফুটবলের বরপুত্র। তারা সহায়তাতেই নিশানাভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়।

এদিন দারুণ জমে ওঠে পাভোন-মেসি জুটি। বারবার নিজেদের যুগলবন্দিতে হাইতি শিবিরে ত্রাস ছড়িয়েছেন তারা।

এ দুজনের জুটিতে মুগ্ধ আলবিসেলেস্তে কোচ। বিশেষভাবে পাভোনকে প্রশংসায় ভিজিয়েছেন তিনি, সে এমন এক ঘরানার ফুটবলার, মেসিকে অ্যাসিস্ট করার যার সব রকমের সামর্থ্য আছে। এ ম্যাচেই তা আপনার অবলোকন করেছেন। অসংখ্যবার মেসিকে জায়গা করে দিয়েছে, সুযোগ করে দিয়েছে।

এ ম্যাচে আক্রমণভাগ শানিয়ে নেন সাম্পাওলি। ৬০ মিনিটে গঞ্জালো হিগুয়েইনকে তুলে নিয়ে নামান সার্জিও আগুয়েরোকে।বাকি গোলটি আসে এ স্ট্রাইকারের পা থেকেই। তাতে রয়েছে আবার মেসির ছোঁয়া।

বিশ্বকাপ মিশনে নামার আগে আগামী ৯ জুন ইসরাইলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আরেক দফা দলকে পরখ করে নেয়ার সুযোগ পাবেন কোচ।

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গী আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে স্বপ্নাভিযানে নামবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন