শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৫:১০:১৫ এএম

নিষিদ্ধ হতে যাচ্ছে গল স্টেডিয়াম!

খেলাধুলা | শুক্রবার, ১ জুন ২০১৮ | ০১:৪৩:১৫ এএম

শ্রীলঙ্কার গল আন্তর্জাতিক স্টেডিয়াম নিয়ে দুর্নীতির অভিযোগে চাপে আছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। স্টেডিয়ামটিতে এ বছর আর কোন ম্যাচ আয়োজন না করার চিন্তাভাবনা করছেন বোর্ড কর্মকর্তারা।

গত ২০১৬ এবং ২০১৭ সালে অনুষ্ঠিত দুটি টেস্ট ম্যাচে ফিক্সিং হয়েছিল বলে অভিযোগ উঠে। কাতারের টিভি চ্যানেল আল জাজিরা এই অভিযোগটি করে এবং এর পক্ষে তারা প্রমাণও প্রদান করতে সক্ষম হয়।

এই প্রমাণ পাওয়ায় শ্রীলঙ্কা ক্রিকেটের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে মনে করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তবে প্রমাণগুলোর সত্যতা যাচাইয়ে তদন্ত করছে আইসিসির দুর্নীতি দমন ইউনিট। এই প্রসঙ্গে বোর্ডের ভাষ্য, ‘গেল সপ্তাহে ক্রিকেটে দুর্নীতি নিয়ে প্রকাশিত একটি লজ্জাজনক প্রমাণ আমাদের সম্মানের অনেক বড় আঘাত করেছে আর টাই এ বছর দুটি টেস্টের আয়োজন করা থেকে ভেন্যুটিকে নিষিদ্ধ করা উচিৎ।'

এদিকে চলতি বছরের জুলাই ও অক্টোবরে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড সফরকারী দল হিসাবে শ্রীলঙ্কায় আসবে। সফরের অংশ হিসাবে দুই দলই গলে একটি করে টেস্ট খেলবে।

অবশ্য, দুর্নীতির অভিযোগের পর সফরকারী দল চাইলেই ম্যাচ দুটির ভেন্যু পরিবর্তন করতে পারবেন বলে আশ্বাস দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। নষ্ট হওয়া সম্মান ফিরে পাওয়া পর্যন্ত কোন রকম আন্তর্জাতিক ম্যাচ সেখানে আয়োজন না করার চিন্তা করছে এসএলসি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন