বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ ১১:১২:৫২ এএম

আমি সবসময় ইংল্যান্ডকে ঘরের বাইরে আরেকটা ঘর বলি

খেলাধুলা | শুক্রবার, ১ জুন ২০১৮ | ০২:৪২:২৬ এএম

২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে বুধবার। আর মাত্র ১ বছর পর মাঠে গড়াবে এই বিশ্ব ক্রিকেট আসর। বিশ্বকাপের এই মাইলস্টোন এবং কাউন্টডাউন শুরু করতে লন্ডন ভিত্তিক আর্টিস্ট সালেব ফেমি ক্রিকেট বিশ্বকাপের একটি ঘোষণাপত্র লিখেছেন।

কাউন্ট ডাউনকে সামনে রেখে আইকনিক ব্রিক লেনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল বুধবার। সেখানে উপস্থিত ছিলেন ইয়ন মরগান, ওয়াকার ইউনুসরা। টাইগার ওপেনার তামিম ইকবালও অংশ নিয়েছিলেন সেখানে।

এই বাঁহাতি ওপেনার ইংল্যান্ডে অবস্থান করছেন, ওয়েস্ট ইন্ডিজ বনাম বিশ্ব একাদশের ম্যাচকে সামনে রেখে। এই ওপেনার মাঠ মাতাবেন বিশ্ব একাদশের হয়ে। এদিকে কাউন্ট ডাউন অনুষ্ঠানে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ প্রসঙ্গে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন তামিম।

এই ওপেনার ঘরের মাঠ মিরপুরের সাথে ইংল্যান্ডকে একই সুতোয় বেঁধেছেন। স্মৃতিচারণ করেছেন গত বছর ইংল্যান্ডের মাটিতে খেলে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির। প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে পাওয়া সমর্থনকে তিনি অবিশ্বাস্য বলে মূল্যায়ন করেছেন।

"আমি সবসময় ইংল্যান্ডকে ঘরের বাইরে আরেকটা ঘর বলি। কারণ এখানে অনেক বাংলাদেশী থাকেন। আমার মনে আছে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে আমরা ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলাম। আমরা যে পরিমাণ সমর্থন পেয়েছিলাম তা অবিশ্বাস্য ছিল। আমার মনে হচ্ছিল আমরা মিরপুরে খেলছি।"

উল্লেখ্য, ২০১৯ বিশ্বকাপ হবে ১৯৯২ সালের ফরম্যাটে। শীর্ষ দশ দল প্রত্যেকেই রাউন্ড রবিন লিগে একে অপরের বিপক্ষে খেলবে। সেখান থেকে শেষ চার। তারপর জমজমাট ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে বিশ্বকাপের আসরের।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন