বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ ০৮:৫১:৫৩ পিএম

চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

জাতীয় | শুক্রবার, ১ জুন ২০১৮ | ১১:৫৮:০৮ এএম

ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য চট্টগ্রামে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। মহানগরীর বটতলী রেল স্টেশনে শুক্রবার সকাল ৮টা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ জাগো নিউজকে বলেন, ‘প্রতি ঈদেই আমরা অতিরিক্ত যাত্রী বহন ও সেবা বাড়াতে বিভিন্ন পদক্ষেপ নিয়ে থাকি। এবারও নিয়েছি। আশা করছি- প্রত্যেকে তাদের কাঙ্ক্ষিত টিকিট পাবেন। এছাড়া টিকিট কালোবাজারি রোধে স্টেশন এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে। জিআরপি, আরএনবি এবং র‌্যাবের সমন্বয়ে টিকিট বিক্রি কার্যক্রম তদারকি করা হচ্ছে।’

তিনি জানান, যাত্রী পরিবহনের সুবিধায় ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন অর্থাৎ এক সপ্তাহ রেলপথে পণ্য পরিবহন বন্ধ থাকবে। তবে বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে বিশেষ ব্যবস্থায় জ্বালানি পরিবহন চালু থাকবে।

স্টেশন ব্যবস্থাপক আবুল কালাম আজাদ জাগো নিউজকে বলেন, ‘চট্টগ্রাম রেল স্টেশনের ১০টি কাউন্টারের ৯টিতে আন্তঃনগর ও একটিতে এক্সপ্রেস (চট্টলা এক্সপ্রেস) ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।’

তিনি জানান, আজ সকাল ৮টা থেকে পাওয়া যাচ্ছে আগামী ১০ জুনের (রোববার) টিকিট। এরপর ২, ৩, ৪, ৫ ও ৬ জুন পর্যায়ক্রমে মিলবে ১১ ১২, ১৩, ১৪ ও ১৫ জুনের ট্রেনের টিকিট। ফিরতি টিকিট ছাড়া হবে ১০ জুন থেকে। ওই দিন পাওয়া যাবে ১৯ জুনের টিকিট। এরপর ১১, ১২, ১৩, ১৪ ও ১৫ জুন ক্রমান্বয়ে ২০, ২১, ২২, ২৩ ও ২৪ জুনের টিকিট মিলবে।

জানা গেছে, প্রতিবারের মতো এবারও ট্রেনের টিকিটের ক্ষেত্রে ভিআইপিদের জন্য ৫ শতাংশ, রেল কর্মচারীদের জন্য ৫ শতাংশ কোটা রয়েছে। বাকি ৯০ শতাংশের মধ্যে ২৫ শতাংশ টিকিট অনলাইনে বিক্রির জন্য এবং অবশিষ্ট ৬৫ শতাংশ টিকিট কাউন্টার থেকে দেয়া হবে। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি করে টিকিট নিতে পারবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন