রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ০৯:০৫:৪৬ পিএম

২০১৮ বিশ্বকাপও জার্মানদের ঘরে!

খেলাধুলা | শুক্রবার, ১ জুন ২০১৮ | ০৬:২১:০৪ পিএম

নিজের কাছেই বিশ্বকাপ রেখে দেবে জার্মানি! এমনটাই বলছে এক আর্থিক বিশেষজ্ঞদের সংস্থা। ভোটের মাধ্যমে মূলতঃ যাচাই করা হয়েছে কে এবারের রাশিয়া বিশ্বকাপের জন্য সবচেয়ে ফেভারিট। সেখানেই উঠে আসে বর্তমান বিশ্বজয়ী জার্মানির নাম। বিভিন্ন দেশের ফুটবলের উপর গবেষণা করে এমন ফুটবল সংস্থার বিশ্লেষকদের নিয়ে আয়োজন করা হয় এ ভোটিং!

মে মাসের ১৬-৩১ তারিখ পর্যন্ত পৃথিবীর বিভিন্ন স্থান হতে বিশ্লেষকদের ভোটের ফলাফল প্রকাশ করা হয় আজ। যেখানে সম্ভাব্য বিশ্বজয়ী কে হবে, তার তালিকায় এক নাম্বারে আসে জার্মানির নাম আর দুইয়ে সর্বোচ্চ পাঁচবার বিশ্বজয়ী ব্রাজিল। ১৪৫ জন বিশ্লেষকের মধ্যেই ৪৩ জনই ভোট দিয়েছে ডাই মনশেফটদের। ৩৭ জনের ভোট পেয়ে দ্বিতীয় ব্রাজিল।

জার্মানদের আবারও বিশ্বকাপ ঘরে তোলা প্রসঙ্গে জোহানেসবার্গের ইএফ কনসাল্টের প্রধান ফ্রাঙ্ক ব্ল্যাকমোর বলেন, 'জার্মানির দক্ষতা আর শৃঙ্খলার মিশেলে দারুণ একটি দল আছে। আর তারা ব্যক্তিগত পারফর্মেন্সের উপরে বিশ্বাসী না হয়ে অনেক উঁচু পর্যায়ের খেলা খেলে থাকে। তাই আমার মতে ২০১৮ বিশ্বজয়ী জার্মানিই।'

বিশ্বকাপে কে সর্বোচ্চ গোলদাতা হবেন, তারও একটা ভোটাভুটি হয়ে গিয়েছে সেখানে। আর এখানে সবার চেয়ে এগিয়ে আছেন আর্জেন্টাইন প্লে-মেকার লিওনেল মেসি। অধিকাংশ বিশ্লেষকের মতে, এবারের গোল্ডেন বুট মেসিই পেতে যাচ্ছেন, যেটা পূর্বের বিশ্বকাপে পেয়েছিলেন কলম্বিয়ান হামেস রদ্রিগেজ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন