সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ০৬:০১:৩৪ পিএম

হেডিংলি টেস্ট দখলে নেয়ার পথে স্বাগতিকরা

খেলাধুলা | শনিবার, ২ জুন ২০১৮ | ১০:০৬:৪৮ এএম

লর্ডস টেস্টে হতাশাময় পারফরম্যান্সের পর সিরিজের দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ম্যাচ শুরুর আগে দলের অভিজ্ঞতম ক্রিকেটার অ্যালিস্টার কুক সতীর্থদের হুঁশিয়ারি দিয়েছিলেন জিততে না পারলে ক্রিকেট ছেড়ে দিতে। কুকের এই সতর্কবার্তা যেন টনিকের মতো কাজ হলো ইংলিশ শিবিরে।

হেডিংলিতে প্রথম দিনেই ম্যাচের লাটাই নিজেদের হাতে নিয়ে নিয়েছে ইংল্যান্ড। প্রথমে পাকিস্তানকে ১৭৪ রানে গুঁড়িয়ে দিয়ে পরে ব্যাট হাতে মাত্র ২ উইকেটেই ১৭৪ রান করে ফেলেছে স্বাগতিকরা। হাতে ৮ উইকেট রেখে মাত্র ৬৮ রানে পিছিয়ে জো রুটের দল।

পাকিস্তানের ১৭৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫৩ রানের উদ্বোধনী জুটি গড়েন কুক এবং কিটন জেনিংস। ২৯ রান করে উইকেটের পেছনে ক্যাচ দেন জেনিংস। দ্বিতীয় উইকেটে রুটকে নিয়ে ৫১ রান যোগ করেন কুক। মাত্র ৪ রানের জন্য অর্ধশত বঞ্চিত হন কুক। জেনিংসের মতো তিনিও উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

দিনশেষে অধিনায়ক রুট ২৯ রানে অপরাজিত রয়েছেন। ৯ বল খেলেও রানের খাতা খুলতে না পারা ডমিনিক বেস দ্বিতীয় দিনে সঙ্গ দেবেন অধিনায়ককে। পাকিস্তানের পক্ষে হাসান আলি এবং ফাহিম আশরাফ ১টি করে উইকেট নেন।

এর আগে লেগস্পিনার শাদাব খানের ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরিতে ১৭৪ রানে অলআউট হয় পাকিস্তান। ইংলিশদের পক্ষে ৩টি করে উইকেট নেন জিমি অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড এবং ক্রিস ওকস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন