রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০৩:১৩:২৯ পিএম

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবার অষ্টম রাউন্ড স্থগিত

খেলাধুলা | শনিবার, ২ জুন ২০১৮ | ০৮:৩৩:৫৯ পিএম

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৮। ৯ দিন ব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল রোববার শেষ হওয়ার কথা ছিল। কিন্তু বিদ্যু বিভ্রাটের কারণে আজ শনিবার অষ্টম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়নি। সে কারণে রোববার শেষ হচ্ছে না ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা। আগামীকাল রোববার হবে অষ্টম রাউন্ডের খেলা। আর সোমবার হবে নবম ও শেষ রাউন্ডের খেলা। এরপর হবে পুরস্কার বিতরণী।

অষ্টম রাউন্ড স্থগিত হওয়ার বিষয়ে বাংলাদেশ দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা ও আন্তর্জাতিক রেফারি হারুন-অর রশিদ বলেন, ‘জাতীয় ক্রীড়া পরিষদের বিদ্যুতের যে সাব স্টেশন রয়েছে সেটায় শুক্রবার ভোর রাতে দ্রুটি দেখা দিয়েছে। শুক্রবার বৃষ্টি ছিল, তার উপর আমাদের আইপিএস ছিল। কোনোভাবে সপ্তম রাউন্ডের খেলা শুক্রবার চালিয়েছি। আজ বিকেল পর্যন্ত দ্রুটি সারানো সম্ভব হয়নি। খেলোয়াড়রা সকাল থেকে বিকেল পর্যন্ত এখানে অপেক্ষা করছে। বিদ্যুৎ না আসায় অষ্টম রাউন্ডের খেলা শুরু করা যায়নি। তাই আজ শনিবার অষ্টম রাউন্ডের খেলা স্থগিত করা হয়েছে। কালকে অষ্টম রাউন্ড ও সোমবার নবম রাউন্ড হবে। আর পুরস্কার বিতরণী পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ যখন সময় দিবে তখন আমরা করব।’

শুক্রবার পর্যন্ত সাত রাউন্ডের খেলা শেষ হয়েছে। সাত রাউন্ড শেষে জাতীয় চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ড মাস্টার এনামুল হোসন ও বাংলাদেশ নৌবাহিনীর ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম সাড়ে ছয় পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে রয়েছেন।

ছয় পয়েন্ট করে নিয়ে শেখ রাসেল চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ, বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন ও ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ এবং ভারতের সংকলণ ভারতী দ্বিতীয় স্থানে রয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ক্যান্ডিডেট মাস্টার এস এম স্মরন এবং ইসফট এরিনা চেস ক্লাবের উতেন তৃতীয় স্থানে রয়েছেন।

আগামীকাল রোববার দুপুর ২টা থেকে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।

৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলছেন। এবারের এই আসরে বাংলাদেশ ও ভারতের একজন গ্র্যান্ড মাস্টার ও একজন আন্তর্জাতিক মাস্টারসহ ১৪৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। এবারের এই প্রতিযোগিতায় ২ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে বিজয়ীদের উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন