শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ০৮:৫২:৪৩ পিএম

মাইলফলক স্পর্শ করতে ২ উইকেটের অপেক্ষায় সাকিব

খেলাধুলা | রবিবার, ৩ জুন ২০১৮ | ০৪:০৪:৩২ পিএম

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতে দেরাদুনে আজ মাঠে নামছে বাংলাদেশ। দেরাদুনের স্পিন স্বর্গ রাজীব গান্ধী স্টেডিয়ামে আজকের ম্যাচে লড়াই হবে মূলত আফগান স্পিনারদের সঙ্গে বাংলাদেশের ব্যাটসম্যানদের।

আফগান স্পিনের সেরা অস্ত্র রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান। অন্যদিকে বাংলাদেশেরও আছেন চার তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদ।

এদিকে আজকের ম্যাচে সাকিব আল হাসানের সামনে অপেক্ষা করছে একটি মাইলফলক। মাত্র দু’টি উইকেট নিতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে তৃতীয় অলরাউন্ডার হিসেবে সব ফরম্যাট মিলে ৫০০ উইকেট এবং ১০ হাজার রান করার অনন্য গৌরব অর্জন করবেন বিশ্বসেরা অলরাউন্ডার। এর আগেই এই রেকর্ডটি করেছেন পাকিস্তানের সাবেক তারকা শহীদ আফ্রিদি ও দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস।

আফগান স্পিনার রশিদের সামনেও অপেক্ষা করছে একটি মাইলফলক। আজ তিন উইকেট নিতে পারলে দ্রুততম সময়ে ৫০ উইকেট শিকারি প্রথম বোলার হয়ে যাবেন তিনি (সময়ের দিক দিয়ে)।

অন্যদিকে মোহাম্মদ নবীর প্রয়োজন ৩৯ রান। তাহলেই আফগান তারকা আফ্রিদি, সাকিব, থিসারা পেরেরা এবং ডোয়াইন ব্রাভোর পর টি-টোয়েন্টির পঞ্চম অলরাউন্ডার হিসেবে ১ হাজার রান এবং ৫০ উইকেট নেওয়ার রেকর্ড স্পর্শ করবেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন