রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ ০৭:১৪:১৭ এএম

কাবাডি স্টাইলে ধাওয়ানের সেলিব্রেশন করার কারণ

খেলাধুলা | রবিবার, ৩ জুন ২০১৮ | ০৪:৫৭:২৭ পিএম

জেন্টলম্যানস গেম। তাতে কী আর 'দাবাং' স্টাইল মানায়! শিখর ধাওয়ান করলে মানায়। তাঁর এমন স্টাইল দেখার জন্যই তো ক্রিকেটপ্রেমীরা অপেক্ষা করে থাকেন। বাউন্ডারির কাছাকাছি ফিল্ডিং করতে দাঁড়িয়ে ক্যাচ ধরলেই হল। ধাওয়ান তখনই গ্যালারির দিকে ফিরে এমন স্টাইল দেখান। চলতি ভাষায় যাকে বলে 'জাঠ গাবরু' স্টাইল। এই ধরণের সেলিব্রেশন সাধারণত কাবাডিতে দেখা যায়। কিন্তু শিখরের সৌজন্যে এমন স্টাইল ক্রিকেটেও আমদানি হয়েছে।
ক্রিকেটার হোক বা ফুটবলার, প্রত্যেকের সিগনেচার স্টাইলের পিছনে কোনও না কোনও কারণ তো থাকেই। শিখরের এই কাবাডি স্টাইলের পিছনেও তাই কারণ রয়েছে। ইউ টিউব শো 'ব্রেকফাস্ট উইথ দ্য চ্যাম্পিয়ন'-এ শিখর খোলসা করলেন তাঁর এই সেলিব্রেশনের রহস্য। ''অস্ট্রেলিয়ায় প্রথম এটা করেছিলাম। শেন ওয়াটসনের ক্যাচ নেওয়ার পর। আমি কাবাডি দেখতে খুব ভালবাসি। কাবাডি ভীষণ পুরুষালি খেলা। প্রথমবার এই স্টাইলে সেলব্রেশন করার পর দেখলাম দর্শকরা খুব পছন্দ করছে। এখন তো গ্যালারি থেকে অনুরোধ আসে যাতে আমি ক্যাচ ধরেই ওরকম সেলিব্রেশন করি। বাউন্ডারির সামনে দাঁড়ানো দর্শকরাও আমার মতো করে ওরকম স্টাইলে সেলিব্রেশন করে।'' বলছিলেন ভারতীয় ওপেনার।
ক্রিকেটে ফাস্ট বোলারদের বিভিন্ন রকমের সেলিব্রেশন স্টাইল বিখ্যাত। ব্যাটসম্যান বা ফিল্ডারদের ক্ষেত্রে সচরাচর তেমন একটা সেলিব্রেশন স্টাইল দেখা যায় না। শিখর এই ব্যাপারে ব্যতিক্রম বলা যেতে পারে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন