শনিবার, ২৩ জুন ২০১৮ ১০:৩৫:৫৫ এএম

জার্মান দলকে শুভকামনা জানালেন ম্যার্কেল

খেলাধুলা | রবিবার, ৩ জুন ২০১৮ | ০৭:৫৯:০৩ পিএম


বিশ্বকাপ ফুটবলে জার্মানদের ইতিহাস বেশ সমৃদ্ধ। ৪ বার চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি কয়েকবার রানার্সআপও হয়েছে দলটি। ২০০৫ সাল থেকে জার্মানির ক্ষমতায় রয়েছেন চ্যান্সেলর আঞ্জেলা ম্যার্কেল। দেশ পরিচালনায় ব্যস্ত থাকলেও বিশ্বকাপকে নিয়ে খুঁটিনাটি খবর বেশ রাখেন ম্যার্কেল। বিশ্বকাপ ফুটবলে যাওয়ার আগে দলকে অনুপ্রেরণা জানাতে রোববার জার্মান জাতীয় ফুটবল দলে অনুশীলন ক্যাম্পে হাজির হন তিনি। সেখানেই দলের উর্ধ্বতন সদস্যদের সঙ্গে দেখা করেন ম্যার্কেল।

ম্যার্কেলকে জার্মান দলের পক্ষ থেকে ৪ নাম্বার জার্সি উপহার দেওয়া হয় তাকে। এ সময় জার্মান ফুটবল দলের ম্যানেজার অলিভার বিয়েরহফ বলেছেন, ‘চ্যান্সেলর ম্যার্কেল দলের অগ্রগতি ও প্রস্তুতির কথা শুনতে আমাদের মাঝে এসেছিলেন এবং তাঁর উপস্থিতি আমাদের জন্য নিঃসন্দেহে অনুপ্রেরণাদায়ক। আমরা আশা করব অন্যান্য বছরের মতো এবারও বিশ্বকাপের সময় তিনি রাশিয়াতে আমাদের মাঝে হাজির হবেন।’

২০১৪ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার দিনে মাঠে বসে জার্মানদের খেলা উপভোগ করেছিলেন ম্যার্কেল। এবারও যদি জার্মানি টানা দ্বিতীয়বারের মত বিশ্বকাপের ফাইনালে উঠতে পারে সেক্ষেত্রে দর্শক সারিতে হয়তো দেখা যাবে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই নারী রাষ্ট্রপ্রধানকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন