মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ ০৬:৩৪:৪৪ এএম

টাইগার একাদশে ঠাঁই হলো না সৌম্য-মিরাজের

খেলাধুলা | রবিবার, ৩ জুন ২০১৮ | ০৯:৪১:০৪ পিএম


আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মোটেও সহজ হবে না আগেই বলেছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট। তার ওপর প্রস্তুতি ম্যাচে আফগানদের ‘এ’ দলের বিপক্ষে হারতে হয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। তাই মূল সিরিজের প্রথম ম্যাচে অনেক ভেবে চিনতে নিজেদের সেরা একাদশ বাছাই করেছে বাংলাদেশ টিম ম্যানেজম্যান্ট।

ইনজুরির কারণে আগেই ছিটকে পড়েন মোস্তাফিজুর রহমান। এছাড়া সবশেষ নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচের একাদশ থেকে বাদ পড়ে গিয়েছেন সৌম্য সরকার এবং মেহেদি হাসান মিরাজ। তাদের বদলে একাদশে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, আবুল হাসান রাজু এবং আবু জায়েদ রাহী।

উদ্বোধনী জুটিতে তামিম ইকবালকে সঙ্গ দেবেন লিটন কুমার দাশ। এরপর মিডলঅর্ডারের দায়িত্বে থাকবেন সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক সৈকতরা।

আবুল হাসান রাজু, রুবেল হোসেন এবং আবু জায়েদ রাহীকে নিয়ে তিন পেসারের একাদশ সাজিয়েছে বাংলাদেশ। স্পিন বিভাগে অধিনায়ক সাকিব আল হাসানের সাথে থাকছেন নাজমুল হাসান অপু এবং পার্টটাইমার মোসাদ্দেক হোসেন সৈকত।

এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম ওভার থেকে বিনা উইকেটে ৯ রান করেছে আফগানিস্তান। আবু জায়েদের করা ওভারের দ্বিতীয় বলেই ৪ মারেন আফগান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। ওভারের শেষ বলে আরেকটি ৪ মারেন অপর উদ্বোধনী ব্যাটসম্যান উসমান ঘানি।

বাংলাদেশ একাদশ :
সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আবুল হাসান রাজু, নাজমুল ইসলাম, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন