শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ ০৮:৩৬:৫৫ এএম

মোস্তাফিজকে সামলাতেই ওয়ালশের বিপত্তি!

খেলাধুলা | সোমবার, ৪ জুন ২০১৮ | ০১:৪০:৫৮ পিএম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট অন্যতম প্রধান ইনজুরি প্রবণ ক্রিকেটার এখন বাঁহাতি কাটার স্পেশালিস্ট মোস্তাফিজুর রহমান। ২০১৬ সালে প্রথমবারের মত কাঁধের ইনজুরিতে পড়ার পর থেকে আর ইনজুরি থেকে মুক্তি পাচ্ছেন না তরুণ এই পেসার। তাকে সামলাতেই যত বিপত্তি পোহাচ্ছেন বাংলাদেশ দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ কোর্টনি ওয়ালশ।

আইপিএল থেকে নিয়ে আসা ইনজুরির কারণে চলতি আফগানিস্তান সিরিজে খেলতে পারছেন না মোস্তাফিজ। এখনো নিশ্চিত নন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকতে পারবেন কিনা দলের সাথে। দলের অন্যতম প্রধান অস্ত্রের এমন অনিশ্চিত ভবিষ্যত নিয়ে বেশ চিন্তিতই দেখা যায় বাংলাদেশ দলের প্রধান কোচকে।

দেরাদুনে বাংলাদেশ দলের সাথে মোস্তাফিজ না থাকলেও, আলোচনার ফাঁকে উঠে আসে তার কথাই। সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ওয়ালশ বলেন, ‘এটা আমাদের জন্য চিন্তার বিষয়। এনিয়ে দ্বিতীয়বার সে ইনজুরি নিয়ে আইপিএল থেকে ফিরেছে। আমাদের দলের জন্য ফিট মোস্তাফিজকে প্রয়োজন। যেহেতু সে অনেক প্রতিভাবান এবং এখনো তরুণ, তার সামর্থ্যের উন্নতি ঘটানোই আমাদের প্রধান কাজ। তাকে সঠিক নির্দেশনা দিয়ে, সঠিক পথে আনাটাই এখন মূল চ্যালেঞ্জ।’

মোস্তাফিজের ইনজুরি নিয়ে না যতোটা হতাশ ওয়ালশ, তার চেয়ে বেশি হতাশা ধরা পড়ে বাঁহাতি পেসারের ইনজুরি গোপন রাখার ব্যাপারে। কেননা আগে থেকে জানা থাকলে সময়মতো ব্যবস্থা নিতে পারতো বিসিবি। কিন্তু মোস্তাফিজ এটি না জানানোয় আফগানিস্তান সিরিজে তাকে দলে পায়নি বাংলাদেশ।

ওয়ালশ বলেন, ‘আমরা তার ইনজুরির ব্যাপারে জানতামই না। এটা সত্যিই হতাশাজনক ছিল। আমরা যদি আগে জানতাম তাহলে তার পুনর্বাসনে আরও গতি পেতো, তাকে আরও আগে মাঠে পেতে পারতাম আমরা। সে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে আসার পর জানতে পারলাম যে তার পায়ের অবস্থা ভাল নয়। তবে তাকে সতর্ক করা হয়েছে। যথাসময়ে যথাযথ জায়গায় যোগাযোগ করতে বলা হয়েছে।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন