বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ১১:০৭:১১ এএম

নারায়ণগঞ্জে ‘ব্রাজিল বাড়ি’ দেখতে যাচ্ছেন ব্রাজিলের রাষ্ট্রদূত

জাতীয় | সোমবার, ৪ জুন ২০১৮ | ০২:৪২:১৩ পিএম

বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সরগরম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। আর এই ফেসবুকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে নারায়ণগঞ্জের ‘ব্রাজিল বাড়ি’। নারায়ণগঞ্জে ‘ব্রাজিল বাড়ি’ দেখতে যাচ্ছেন ব্রাজিলের রাষ্ট্রদূত।

জানা গেছে, ২০১০ সালে বিশ্বকাপ ফুটবল খেলায় নারায়ণগঞ্জ ফতুল্লার লালপুরে নিজেদের দোতলা বাড়িটি ব্রাজিলের পতাকার আদলে রঙ করেন বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল। ২০১৪ সালে বাড়িটির ভাঙার কাজ চলায় সেবারের বিশ্বকাপে বাড়ির রঙ পরিবর্তন করা যায়নি। তবে এবার নতুন ছয়তলা ভবনের পুরোটা জুড়েই সাজিয়েছেন ব্রাজিলের পতাকায়। এরই মধ্যে এই বাড়িটি ‘ব্রাজিল বাড়ি’ হিসেবে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে।

ব্রাজিল বাড়ির মালিক জয়নাল আবেদীন টুটুল প্রতিবেদককে বলেন, এই বাড়ি নিয়ে চারদিকে আলোচনা হচ্ছে দেখে খুব ভালো লাগছে। ব্রাজিল বাড়ি দেখতে বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূতসহ দূতাবাসের কর্মকর্তাদের ২২ জুন ফতুল্লায় আসার কথা রয়েছে।

তিনি আরও বলেন, প্রিয় দলের পতাকার রঙে বাড়ি সাজানোর পর থেকেই এটি ব্রাজিল বাড়ি হিসেবে পরিচিত লাভ করেছে। এই বাড়ি নিয়ে এত আলোচনা হবে তা কখনো ভাবতে পারিনি। এমন কাজ করায় শুরুতে আমাকে অনেকে পাগল বলেছে। এখন তারাই আমাকে নানা ভাবে উৎসাহিত করছে।

এদিকে ব্রাজিলের খেলার সময় বাড়িতে বিভিন্ন ধরনের আয়োজনের ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন টুটুল। ব্রাজিল বাড়ি দেখতে প্রতিদিনই দর্শনার্থীদের ভিড় বাড়ছে। বাড়িতে নিরাপত্তার জন্য লাগানো হয়েছে সিসি ক্যামেরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন