মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ ০২:৫৪:২৬ এএম

লক্ষ্মীপুরে রাস্তায় প্রতিবন্ধকতায় বালুমহাল সিলগালা, আটক ২

জেলার খবর | লক্ষীপুর | সোমবার, ৪ জুন ২০১৮ | ০৮:৪৫:০৫ পিএম

লক্ষ্মীপুরে ফেরিঘাটে যাতায়াতের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় একটি বালুমহাল সিলাগালা করেছে প্রশাসন। এ সময় দুইটি ট্রাক জব্দ ও দুই চালককে আটক করা হয়েছে। সোমবার বিকেলে লক্ষ্মীপুর-ভোলা নৌ রুটের মজু চৌধুরীর হাটের ফেরিঘাটে এ অভিযান চালানো হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাজান আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল উপস্থিত ছিলেন।

অভিযানে সেলিমের ওই বালুমহাল সিলগালা, ট্রাক জব্দ ও চালকদের আটক করা হয়। আটকরা হলেন ফেনীর ট্রাক চালক হানিফ ও মো. মমিন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সদর উপজেলার মজু চৌধুরীরহাট ফেরিঘাটের প্রবেশের রাস্তায় স্থানীয় প্রভাবশালী সেলিম বালুর ব্যবসা করে আসছেন। প্রতিদিন রাস্তার ওপর রেখে ট্রাকে বালু ওঠানো হয়। এতে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে এ রুটে চলাচলকারী শত শত যানবাহন আটকা পড়ে। সময়মত ফেরিতে উঠতে না পারায় বাসযাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। পণ্যবাহী ট্রাকের কাঁচামাল পচে নষ্ট হয়। এছাড়া বালুবহনকারী ট্রাকের চাপে একটু বৃষ্টিতেই রাস্তাটি চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। বিষয়টি প্রশাসনকে অবগত করা হয়। সম্প্রতি জেলা প্রশাসক অঞ্জন চন্দ্রপাল ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাজান আলী ঘটনাস্থলে গিয়ে তাদের সতর্ক করেন। একই সময় লাল পতাকা দিয়ে রাস্তার সীমানা নির্ধারণ করে দেয়া হয়।

প্রসঙ্গত, মজুচৌধুরীরহাট ফেরীঘাট হয়ে লক্ষ্মীপুর-ভোলা নৌ পথে ২১ জেলার মানুষ যাতায়াত করে। দীর্ঘদিন থেকে রাস্তার ওপর বালু ব্যবসা চালিয়ে যাওয়ায় চলাচলকারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন