শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ১২:৩৫:২৩ পিএম

চারদিন পর্যন্ত শুধু কেঁদেই গেছেন স্মিথ

খেলাধুলা | মঙ্গলবার, ৫ জুন ২০১৮ | ১০:১৫:২০ এএম

ঘটনার পর সময়টা কেমন কেটেছে, তাদের চেয়ে ভালো কেউ বলতে পারবে না। বল টেম্পারিং কান্ডে অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ আর ক্যামেরুন বেনক্রফট দোষী সাব্যস্ত হয়ে এখন আছেন নিষেধাজ্ঞায়। স্বভাবতই অধিনায়ক হিসেবে সবচেয়ে বড় ঝড়টা গেছে স্মিথের উপর দিয়ে। তার কষ্টটাও বেশি। সম্প্রতি কানাডায় টি-টোয়েন্টি লিগ দিয়ে ক্রিকেটে ফিরতে যাওয়া অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক জানালেন, ঘটনার পর চারদিন শুধু কান্নার মধ্যেই কেটে গেছে তার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউল্যান্ড টেস্টে বল টেম্পারিং করার পর এক বছর করে নিষেধাজ্ঞা পেয়েছেন স্মিথ আর ওয়ার্নার। বয়স বিবেচনায় নিষেধাজ্ঞা নয় মাসের বেনক্রফটের। তারা কেউই ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে পারছেন না। তবে আঞ্চলিক ম্যাচ খেলার অনুমতি পেয়েছেন। নিজেদের ফিট রাখতে কানাডা টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার সুযোগটা তাই হাতছাড়া করেননি ওয়ার্নার আর স্মিথ।

সেই টুর্নামেন্টেই সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে এল বল টেম্পারিং প্রসঙ্গ। স্মিথ জানালেন, কেমন কেটেছিল তার প্রথম দিনগুলো। অজি অধিনায়ক বলেন, ‘সত্যি করে বলতে, আমি সম্ভবত চারদিন শুধু কেঁদেছি। আমি সত্যিই মানসিকভাবে ভীষণ সংগ্রাম করেছি। তবে আমি ভাগ্যবান যে আমার কিছু ভালো বন্ধু এবং পরিবারের সদস্য আছে, যাদের সঙ্গে দিনের যখন খুশি কথা বলতে পেরেছি। এই মানুষগুলোর সমর্থনই বড় পার্থক্য গড়ে দিয়েছে, তাই আমি আজ এখানে।’

টুর্নামেন্টকে সামনে রেখে ওয়ার্নার নিউ সাউথ ওয়েলস দলের সঙ্গেই অনুশীলন করবেন। তবে স্মিথকে টরোন্টোতে যাওয়ার আগ পর্যন্ত ব্যক্তিগতভাবে অনুশীলন চালিয়ে যেতে হবে। এই টুর্নামেন্টে খেলার পারিশ্রমিক তিনি কানাডা এবং অস্ট্রেলিয়ার ক্রিকেট প্রজেক্টে দিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন