রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০৬:৩৮:২৪ এএম

পুলিশের জিম্মা থেকে পালিয়ে গেলেন হত্যা মামলার আসামি

জেলার খবর | ফরিদপুর | মঙ্গলবার, ৫ জুন ২০১৮ | ০৪:৪১:৪৪ পিএম

ফরিদপুরের এজলাস থেকে পালিয়ে গেছেন হত্যা মামলার আসামি হাজতি ফরিদ শেখ (২৬)। মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে ফরিদপুরের প্রথম জজ আদালতে এ ঘটনা ঘটে।

ফরিদ শেখ ফরিদপুর শহরের গুহলক্ষ্মীপুর মহল্লার মো. ইসাহাক শেখের ছেলে। তিনি ২০১১ সালের ১৫ আগস্ট রাসেল নামের এক ইজিবাইক চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাই করেন। সেই হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

আদালত সূত্র জানায়, পলাতক ফরিদের মামলার শুনানি শেষ হওয়ার পর তিনি প্রথম জজ আদালতের এজলাসের মধ্যে পুলিশের কনস্টেবল রবিউল ইসলামের জিম্মায় অন্য আরও চার আসামির সঙ্গে অবস্থান করছিলেন। ওই সময়ে ফরিদ কৌশলে হাতকড়া খুলে এজলাস থেকে পালিয়ে যান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশের কোর্ট পরিদর্শক নাজনীন বেগম বলেন, কনস্টেবল রবিউল ছাড়াও এস আই জিল্লুর রহমান ওই এজলাসে আসামিদের জিম্মার দায়িত্বে ছিলেন। ওই সময় এস আই জিল্লুর অন্য একটি এজলাসে অবস্থানকারী আসামিদের দেখতে গিয়েছিলেন। এই সুযোগে কৌশলে হাতকড়া খুলে পালিয়ে যায় হত্যা মামলার হাজতি আসামি ফরিদ শেখ।

ওই মামলার আসামি হিসেবে গত ২০১১ সালের ১৭ সেপ্টেম্বর ফরিদপুর থেকে ফরিদ শেখকে গ্রেফতার করে কারগারে পাঠায় পুলিশ। ওইদিন থেকে ফরিদ জেলা কারাগারে হাজতি হিসেবে রয়েছেন। আজ এ মামলার নির্ধারিত দিন ছিল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন