শুক্রবার, ২০ জুলাই ২০১৮ ০৬:৫৯:২২ এএম

সবার আগে রাশিয়ায় পা রাখলো ইরান

খেলাধুলা | বুধবার, ৬ জুন ২০১৮ | ০৯:৪০:০৭ এএম

বাংলাদেশের হিসেবে বিশ্বকাপে শুরু হতে এখনো বাকি আট দিন। কিন্তু এর আগেই পূর্ব ঘোষণা অনুযায়ী ২০১৮ বিশ্বকাপের আয়োজক রাশিয়াতে সবার আগে পা রাখলো পারমানবিক শক্তিধর দেশ ইরান। মঙ্গলবার ইরান ফুটবল দলকে বহনকারী বিমানটি মস্কোর স্থানীয় সময় ৮টা ২৬ মিনিটে নুকোভো এয়ারপোর্টে অবতরণ করে।

এয়ারপোর্টে নেমেই তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় ইরানের পর্তুগিজ কোচ কার্লস কুইরোজ জানান, ‘রাশিয়ায় বিশ্বকাপ খেলতে আসাটা ইরানিয়ান ফুটবলের জন্য স্বপ্নের মত। কঠোর পরিশ্রম এবং নিজেদের উৎসর্গ করার মাধ্যমে আমাদের সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। পৃথিবীর সেরা দলগুলোর সুস্বাদ নিতে তাদের সঙ্গে খেলেই এই বিশ্বকাপের অন্যতম অংশ হতেই এসেছে ইরান। আমরা এখানে এসেছি যতটা সম্ভব আমাদের স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে লক্ষ্যে। এই বিশ্বকাপকেই আমাদের সেরা বিশ্বকাপ করার জন্য চেষ্টার কোন ত্রুটি থাকবে না। খেলোয়াড়, সমর্থক এবং রাশিয়ার সকল মানুষকে ধন্যবাদ জানাই এই বিশ্বকাপ আয়োজনের জন্য। সবার জন্য বিশ্বকাপ শুভ হোক।’

রাশিয়াতে ইরান তাদের ক্যাম্প গড়বে লুকোমটিভ মস্কোর ট্রেনিং সেন্টারে। ১৫ই জুন মরক্কোর বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে ইরান। এই গ্রুপের অন্য দুই সদস্য হচ্ছে স্পেন ও পর্তুগাল। এশিয়া থেকে প্রথম দল হিসেবে বিশ্বকাপে খেলার সুযোগ করে নেয় ইরান। পঞ্চমবারের মত বিশ্বকাপের মত বড় আসরে অংশ নিচ্ছে তারা। যদিও একবারও তারা গ্রুপ পর্বের গণ্ডী পেরুতে পারেনি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন