শনিবার, ২৩ জুন ২০১৮ ১০:৪১:২৩ এএম

বাজেট আলোচনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ‘হেল্প ডেস্ক’

জাতীয় | বুধবার, ৬ জুন ২০১৮ | ০৫:২১:১১ পিএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেট ৭ জুন, বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপন করা হবে। উত্থাপিত এ বাজেট আলোচনায় বক্তব্য রাখবেন সংসদ সদস্যরা। সংসদ সদস্যদের বাজেট বক্তৃতায় সহযোগিতা দিতে প্রতি বছরের মতো এবারও বাজেট হেল্প ডেস্ক চালু করা হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, বাজেট বিষয়ে তথ্য সম্বলিত, গঠনমূলক ও প্রাণবন্ত আলোচনায় এ হেল্প ডেস্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বুধবার বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় আয়োজিত এবং বাজেট এ্যানালাইসিস অ্যান্ড মনিটরিং ইউনিটের (বিএএমইউ) সহযোগিতায় সংসদ ভবনের উত্তর-পূর্ব ব্লকের ৩য় লেভেলে অবস্থিত নোটিশ অফিসের সামনে ‘বাজেট হেল্প ডেস্ক’ এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, সংসদে বক্তৃতা প্রদানের আগে সংসদ সদস্যরা এ হেল্প ডেস্ক থেকে প্রয়োজনীয় তথ্য উপাত্ত সংগ্রহ করতে পারবেন। সংসদে তাদের বাজেট বিষয়ের গুরুত্বপূর্ণ আলোচনা দেশ ও জনগণের কল্যাণে ভূমিকা রাখবে। এ সময় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি, চিফ হুইপ আ স ম ফিরোজ এমপি, হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি, হুইপ মো. শহীদুজ্জামান সরকার এমপি, হুইপ মো. শাহাব উদ্দিন এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি এবং জাতীয় সংসদের সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন