সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ ০৯:১২:৫৫ এএম

স্টিভ রোডসই কি টাইগারদের নতুন কোচ?

খেলাধুলা | বুধবার, ৬ জুন ২০১৮ | ১১:২৯:০৯ পিএম

চন্ডিকা হাথুরুসিংহে দলের দায়িত্ব ছাড়ার পর অনেক দিন ধরেই হেড কোচ ছাড়া চলছে বাংলাদেশ। এই ‘হচ্ছে, হবে’ করেও এখন পর্যন্ত নতুন কোচের দেখা মেলেনি। এর মধ্যে হঠাৎ ঢাকায় আসার গুঞ্জন ইংলিশ কোচ স্টিভ রোডসের। তিনিই কি বাংলাদেশ দলের দায়িত্ব নেবেন? এখনও নিশ্চিত হয়নি, তবে হয়েও যেতে পারে।

রোডসের বাংলাদেশ দলের নতুন কোচ হওয়ার সম্ভাবনার বিষয়টি জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনই। তবে নিশ্চিত করেননি তিনি। আগামী ১১ জুনের মধ্যে বেশিরভাগ তথ্য সবার জানা হয়ে যাবে, এমন ইঙ্গিত দিয়েছেন পাপন।

আগামীকালই (শুক্রবার) ঢাকায় আসার কথা স্টিভ রোডসের। কোচের দফারফা কি কালই হয়ে যাবে? এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘কাল হওয়ার সম্ভাবনা আমি দেখি না কোনো। বেসিক্যালি আমরা শর্টলিস্ট করে দিয়েছিলাম গ্যারিকে (পরামর্শক গ্যারি কারস্টেন), সেও করেছে। ও আবার বড় একটা করেছে। ওখান থেকে আবার আমাদের লিস্টের দুজন আছে। তার একজন স্টিভ রোডস। তাই কমন যেহেতু বলেছে, তাকেই ডাকা হয়েছে। হয়েও যেতে পারে।’

স্টিভ রোডস ইংল্যান্ডের কাউন্টি দল ওরচেস্টারশায়ারে দীর্ঘদিন কাজ করেছেন। প্রথমে কোচ হিসেবে, পরে ক্রিকেট ডিরেক্টর পদে। তার যোগ্যতা যাচাই-বাছাইয়ের কাজ হয়ে গেছে। তবে নাজমুল হাসানের কথা শুনে মনে হলো, রোডসই প্রথম পছন্দ, এমন নয়।

বিসিবি প্রধান বলেন, ‘তার কাগজপত্র দেখেছি। মুখোমুখি কথা হয়নি। টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে কথা আরও অনেকের সঙ্গেই হচ্ছে। এছাড়াও আরও ৭/৮ জনের সঙ্গে ফাইনাল কথা বলে রেখেছি। এক মাসের মধ্যে সবাই আসবে। হেড কোচ আমরা আগেই নিতে চাচ্ছি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন