শনিবার, ২৩ জুন ২০১৮ ০২:১৯:২৭ পিএম

রুবেলকে শাস্তি দিল আইসিসি

খেলাধুলা | বৃহস্পতিবার, ৭ জুন ২০১৮ | ১০:০২:১৭ এএম

বাংলাদেশ এক ম্যাচ বাকি থাকতে সিরিজ হেরে গেছে। এখন ধবলধোলাইয়ের আশঙ্কা। এই অবস্থার জন্য ব্যাটসম্যানদের ব্যর্থতাই মূল কারণ। সাথে রুবেল হোসেনের খরুচে ১৯তম ওভারেই আফগানিস্তান জিতে নেয় সিরিজ। ম্যাচ হারানোর কষ্ট তো আছেই, এবার বাংলাদেশি পেসার পেলেন আইসিসি থেকে শাস্তি। আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ জানিয়ে একটি ডিমেরিট পেয়েছেন রুবেল।

দেরাদুনে মঙ্গলবার আফগানিস্তান ইনিংসের ১১তম ওভারে শামিউল্লাহ শেনওয়ারির বিপক্ষে লেগ বিফোরের জোরালো আবেদন করেছিলেন রুবেল। তবে আম্পায়ার তাতে সাড়া দেননি। আর তাতেই মাথা ঝাঁকিয়ে সে সিদ্ধান্তের প্রতি অসন্তোষ প্রকাশ করেন ডানহাতি পেসার।

ম্যাচ শেষে তাই আইসিসি খেলোয়াড় নীতিমালা অনুযায়ী রুবেলকে একটি ডিমেরিট পয়েন্ট দেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। রুবেলও দোষ স্বীকার করে নেওয়ায় প্রয়োজন হয়নি আনুষ্ঠানিক শুনানির।

দেরাদুনে মাত্র ১৩৫ রানের পুঁজি নিয়ে ১৮তম ওভার শেষেও আশাটা বেঁচে ছিল একটু হলেও। দ্বিতীয় টোয়েন্টি ম্যাচে শেষ দুই ওভারে বাংলাদেশের বিপক্ষে জিততে আফগানিস্তানের লাগত ২০ রান। ১৯তম ওভারে মোহাম্মদ নবীর বিপক্ষে বল করতে গিয়েই লাগিয়েছেন ভজঘট।

সেই ওভারের এক বল বাকি থাকতেই দুই ছয় আর দুই চারে প্রয়োজনীয় ২০ রান তুলে নিয়ে জয়ের উল্লাসে মাতেন নবী। সঙ্গে বাংলাদেশ খোয়ায় সিরিজটাও। একই ভেন্যুতে আগামীকাল বৃহস্পতিবার হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামবে সাকিব-বাহিনী।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন