মঙ্গলবার, ১৯ জুন ২০১৮ ০২:৫৮:০৮ এএম

ধুমধাম ব্যাটিংয়ের পক্ষে আরিফুল

খেলাধুলা | বৃহস্পতিবার, ৭ জুন ২০১৮ | ০২:১৫:০৩ পিএম

আফগানিস্তানের বিপক্ষে চলতি সিরিজে এখন পর্যন্ত দুইটি বিষয় খুব বাজেভাবে ধরা দিচ্ছে টাইগার সমর্থকদের চোখে। যার মধ্যে একটি হচ্ছে ঝুঁকিপূর্ণ শট খেলার প্রবণতা। ধুমধাম ব্যাটিংয়ের পক্ষে আরিফুল।

সিরিজে হয়ে যাওয়া দুটি ম্যাচেই ঝুঁকিপূর্ণ শট খেলতে দেখা গেছে টাইগার ব্যাটসম্যানদের। প্রথম টি-টুয়েন্টিতে রশিদের বলে রিভার্স সুপ খেলতে খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন মুশফিকুর রহিম।

দ্বিতীয় টি-টুয়েন্টিতেও দেখা যায় বেশ কয়েকজন ব্যাটসম্যানের ঝুঁকিপূর্ণ শট খেলার প্রবণতা, যার খুব কমই কাজে এসেছে দলের জন্য। তবে ঝুঁকিপূর্ণ শটকে টি-টুয়েন্টির উপকরন বলছেন সিরিজে এখন পর্যন্ত ম্যাচ না খেলা আরিফুল হক।

সিরিজের শেষ টি-টুয়েন্টি ম্যাচের আগের দিন তিনি জানান, 'টি-টুয়েন্টি ক্রিকেটে আপনাকে সুযোগ নিতে হবে এবং ঝুঁকি নিয়েই শট খেলতে হবে। দলের সিনিয়ররা সেটাই করতে চেয়েছে দ্রুত রান তোলার জন্য।

'আমরা যদি জিততাম তাহলে এইসব শট নিয়ে এতো কথা হতো না। ম্যাচের আগে এটা নিয়ে ধরাবাঁধা কিছু বলা ছিল না। তবে আমাদের অনেক বেশি ঝুঁকিপূর্ণ শট খেলতে মানা করা করা হয়েছিলো।'

আর দ্বিতীয় বিষয়টি হচ্ছে রশিদ খানের বোলিংয়ে টাইগার ব্যাটসম্যানদের দুর্ভোগ। এটার সমাধান অবশ্য আরিফুলেরও জানা নেই। আপাতত রশিদকেই এই সিরিজের দুই দলের পার্থক্য হিসেবে উল্লেখ করছেন তিনি।

'বাংলাদেশ আর আফগানিস্তানের একমাত্র পার্থক্য রশিদ খান। তাদের স্পিন আক্রমণ অনেক বেশি ভালো। তবে রশিদ আমাদের ভুগিয়েছে, দুটো ম্যাচেই তাকে আমরা ঠিকমতো খেলতে পারিনি।'

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন