বুধবার, ১৫ আগস্ট ২০১৮ ০৭:৩২:৩৮ এএম

এশিয়াকাপে বিস্ময়ের পথে বাংলাদেশ

খেলাধুলা | বৃহস্পতিবার, ৭ জুন ২০১৮ | ০২:৩২:৪০ পিএম

এশিয়া কাপে বাংলাদেশ দল জয়ের ধারা অব্যাহত রেখেছে। পাকিস্তান ও ভারতের বিপক্ষে স্মরণীয় জয়ের পর এবার থাইল্যান্ডের বিপক্ষে হেসেখেলে জিতেছে বাংলাদেশের মেয়েরা। এশিয়াকাপে বিস্ময়ের পথে বাংলাদেশ।

ফাইনালের দৌড়ে এগিয়ে যাওয়ার ম্যাচে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। বোলাররা অধিনায়ককে নিরাশ করেনি। অপেক্ষাকৃত দুর্বল থাইল্যান্ড ২০ ওভারে ৮ উইকেটে হারিয়ে মাত্র ৬০ রান তুলেছে।

নান্নাপাত কঞ্চারয়েঙ্খাই (১৫) ও সরনানিন তিপচ (১৩) ছাড়া উপরের সারির ব্যাটসম্যানদের মধ্যে কেউই দুই অংকের ঘরের পৌছাতে পারেনি। শেষের দিকে এসে সিরিন্ত্রা ১৪ রান যোগ করে দলের স্কোর অর্ধশত ছাড়াতে সাহায্য করেন।

বাংলাদেশি বোলারদের মধ্যে সবাই উইকেটের দেখা পেয়েছেন। সালমা ও নাহিদা সর্বোচ্চ দুটি করে উইকেট নিয়েছেন। এছাড়া জাহানারা, খাদিজা, ফাহিমা ও রুমানা একটি করে উইকেট নিয়েছেন।

থাইল্যান্ডের দেয়া মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে জয় ছিনিয়ে মাত্র ১১.১ ওভারেই। শুরুতে ওপেনার সুলতানার এক উইকেট হারালেও আয়শা ও নিগার সুলতানা আর কোন বিপদ ঘটতে দেন নি। দুইজনই ২৫ রান করে অপরাজিত ছিলেন।

বড় ব্যবধানের জয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বাংলাদেশ দল। চার ম্যাচে তিন জয় ও +.৪৫৬ রান রেটে পাকিস্তানের পরেই বাংলাদেশের অবস্থান। এক ম্যাচ কম খেলা ভারত ৪ পয়েন্ট নিয়ে তৃতীয়তে আছে।

ভারতের সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে চার নম্বরে আছে শ্রীলঙ্কার মেয়েরা। গ্রুপ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে এশিয়া কাপের ফাইনাল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন