মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ ০৫:১৭:০৩ পিএম

নিজ হাতে পার্লামেন্টের মেঝে পরিষ্কার করলেন প্রধানমন্ত্রী (ভিডিও)

আন্তর্জাতিক | বৃহস্পতিবার, ৭ জুন ২০১৮ | ০৩:২৭:০৮ পিএম

তার সেবায় নিয়োজিত সব হাউজস্টাফ। কিন্তু তাদের অপেক্ষা না করে নিজেই কফি পড়ে নোংরা হয়ে যাওয়া পার্লামেন্টের মেঝে মুছে ঝকঝকে করলেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট। তাকে এই কাজ করতে দেখে হতবাক হয়ে দাঁড়িয়ে রইলেন হাউজস্টাফেরা। বিস্মিত হলেন উপস্থিত অন্য ব্যক্তিরা। মঙ্গলবারের এই ঘটনার ভিডিও এখন ভাইরাল। এই ব্যতিক্রমী ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভেসেছেন প্রধানমন্ত্রী।

ঠিক কী ঘটেছিল সেদিন?

ওই দিন নেদারল্যান্ডের পার্লামেন্টে গিয়েছিলেন প্রধানমন্ত্রী মার্ক রুট। এক হাতে জরুরি কাগজপত্রের ফাইল এবং অন্য হাতে কফি। দুই হাতে জিনিস নিয়ে ঢোকার সময়ই সিকিউরিটি গেটের কাছে অসাবধানতাবশত কফি কাপটা নিচে পড়ে যায়। তার পাশে থাকা এক ব্যক্তি সাথে সাথেই হাউজস্টাফকে খবর দেন জায়গাটি পরিষ্কার করার জন্য। কিন্তু তাদের আসার অপেক্ষা করেননি প্রধানমন্ত্রী।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী মার্ক হাসিমুখে নিজেই ফ্লোর ওয়াইপার নিয়ে মেঝে পরিষ্কার করতে শুরু করেন। তার এই কীর্তি দেখে প্রথমে হতভম্ব হয়ে যান হাউজস্টাফ এবং অন্যরা। পুরোটা মেঝে ভালোভাবে পরিস্কার করার পর পাশের ডেস্কে লাগা কফির ছিটেফোটাও মুছে দেন তিনি। তাকে হাসিমুখে কাজটি করতে দেখে পাশে দাড়িয়ে থাকা হাউজস্টাফরা হাততালি দিতে থাকেন।

তবে এটিই প্রথম নয়। এর আগেও এমন কাজ করেছেন তিনি, যা সাধারণত কোনো প্রধানমন্ত্রী করেন না। গত বছর একটি মিটিংয়ে যোগদান করার জন্য তিনি দামি গাড়ির বদলে সাইকেল বেছে নিয়েছিলেন। সাইকেল চালিয়ে তিনি ওই মিটিংয়ে গিয়েছিলেন। যদিও নেদারল্যান্ডসে সাইকেল অন্যতম পরিবহনের মাধ্যম।

ভিডিওতে দেখুন-

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন