শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০১:২০:২৮ এএম

বিউটি পার্লারে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী রাখায় জরিমানা

জেলার খবর | রাজশাহী | বৃহস্পতিবার, ৭ জুন ২০১৮ | ০৯:৪৯:০৫ পিএম

মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী রাখার দায়ে রাজশাহীর পাঁচটি বিউটি পার্লারকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, তারা বাজার নিয়ন্ত্রণ কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার এ অভিযান চালিয়েছেন। এদিন নগরীর আটটি বিউটি পার্লারে অভিযান চালানো হয়। এর মধ্যে পাঁচটিতেই মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী পাওয়া গেছে। আরেক প্রসাধনী বিক্রেতার কাছেও পাওয়া গেছে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী। এই ছয় প্রতিষ্ঠানকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে নগরীর হেতেম খাঁ রোডের ‘গ্লো টাচ বিউটি’ সেলুন ও মালোপাড়ার ‘কিউট হারবাল’ বিউটি পার্লারকে ২ হাজার টাকা করে এবং নিউমার্কেটের ‘উইমেন্স গ্লামার ওয়ার্ল্ড’, ‘সোহেলি বিউটি’, ‘ফেয়ার লেডি’ বিউটি পার্লারকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া রানীবাজার এলাকার ‘ফ্রেন্ডস ইম্পোরিয়াম’ নামে প্রসাধনী বিক্রয় প্রতিষ্ঠানকে আরও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, এসব প্রতিষ্ঠানগুলোতে পাওয়া পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য, উৎপাদনের তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ছিল না। তাই ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিষ্ঠানগুলোর মালিককে জরিমানা করা হয়। তারা জরিমানার অর্থ পরিশোধ করেছেন। রাষ্ট্রীয় কোষাগারে তা জমা দেয়া হয়েছে।

হাসান-আল-মারুফ জানান, অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের লিফলেট বিতরণ করা হয়। আইনটি মেনে চলতে তাদের উদ্বুদ্ধ করা হয়। রাজশাহী মহানগর পুলিশের একটি দল অভিযান পরিচালনায় সহায়তা করে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন