সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ ০৮:৫০:২৪ এএম

অর্থমন্ত্রীকে ডিএসইর অভিনন্দন

অর্থনীতি | শুক্রবার, ৮ জুন ২০১৮ | ০৮:০৬:২১ পিএম


টানা দশম জাতীয় বাজেট উপস্থাপন করায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে অভিনন্দন জানিয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। শুক্রবার সংবাদ মাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিনন্দন জানানো হয়।

বৃহস্পতিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট উপস্থাপন করেন। যা বর্তমান সরকারের দুই মেয়াদে টানা দশম তম বাজেট৷

‘সমৃদ্ধির পথে বাংলাদেশ’ শিরোনামের এই বাজেট ছিল মুহিতের টানা দশম বাজেট। ডিএসই বলছে, এই বাজেটে টেকসই ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য সু-পরিকল্পিত কর্মপন্থা ও ব্যবস্থাপনা কৌশল প্রস্তাব করা হয়েছে।

অর্থমন্ত্রী বাজেট বক্তব্যে ক্ষুদ্র ও মাঝারি শিল্প, জেলাভিওিক শিল্প পার্ক স্থাপন, বিদ্যুত, জ্বালানি, যোগাযোগ ও তথ্য প্রযুক্তি খাতসহ অন্যান্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মানের উপর বিশেষ গুরুত্বারোপ করেছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বলা হয়, সরকারের এই উদ্যোগ দেশের শিল্প উন্নয়ন ও প্রবৃদ্ধি ত্বরান্বিত করবে। প্রবৃদ্ধির চালিকা শক্তি হচ্ছে অর্থনৈতিক কর্মকাণ্ডে শ্রম শক্তির অধিকতর অংশগ্রহণ ও মূলধন বৃদ্ধি।

দীর্ঘমেয়াদি মূলধন সংগ্রহের অন্যতম মাধ্যম শেয়ারবাজার উল্লেখ করে আরও বলা হয়েছে, আগামীতে সমৃদ্ধির পথে বাংলাদেশ’র অংশীদার হিসেবে দেশের শেয়ারবাজার সরকারের কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নিয়ে যাবে বলে ডিএসই দৃঢ়ভাবে বিশ্বাস করে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন