রবিবার, ১৯ আগস্ট ২০১৮ ০৫:৫২:৩৯ এএম

প্রথমবারের মতো ফাইনালে ডমিনিক থেইম

খেলাধুলা | শুক্রবার, ৮ জুন ২০১৮ | ১১:১১:০১ পিএম

ইতালির টেনিস তারকা মার্কো সেসিনিতো। র‌্যাঙ্কিংয়ে তিনি ৭২তম। এবারের ফ্রেঞ্চ ওপেনে রূপকথার জন্ম দিয়ে সেমিফাইনালে এসেছিলেন। কিন্তু সেই রূপকথার গল্প আর প্রলম্বিত হয়নি। শুক্রবার সেমিফাইনালে সেসিনিতোর গল্প থামিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার ডমিনিক থেইম।

রোঁলাগাঁরো তথা ফ্রেঞ্চ ওপেনের প্রথম সেমিফাইনালে ৭-৫, ৭-৬ (১২-১০) ও ৬-১ ব্যবধানে সেসিনিতোকে হারিয়ে প্রথমবারের মতো গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠেছেন ২৪ বছর বয়সী অস্ট্রেলিয়ান টেনিস তারকা ডমিনিক। রোববারের ফাইনালে তিনি প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের লক্ষ্যে ১০ বারের চ্যাম্পিয়ন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল অথবা আর্জেন্টিনার হুয়ান মার্টিন দেল পোর্তোর মুখোমুখি হবেন।

অবশ্য এর আগে তিনি গেল মে মাসে নাদালকে তিন সেটেই হারিয়েছেন। বর্তমানে তিনি র‌্যাঙ্কিংয়ে আটে অবস্থান করছেন। এটা হতে যাচ্ছে তার প্রথম গ্র্যান্ডস্লাম ফাইনাল। বুধবার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার দিয়েগোর বিপক্ষে এক সেটে হেরে গিয়েছিলেন নাদাল। পরবর্তীতে বৃষ্টির বাঁধার পর ঘুরে দাঁড়িয়ে সেমিফাইনালে আসেন।

র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা নাদাল প্রথম ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন মাত্র ১৯ বছর বয়সে। এবং টেনিস ইতিহাসে তিনিই একমাত্র তারকা যিনি এক ফ্রেঞ্চ ওপেন জিতেছেন ১০ বার। সে জন্য তাকে ক্লে কোর্টের রাজা বলা হয়।

তার উত্তরসূরী হয়ে উঠতে পারবেন অস্ট্রেলিয়ান ডমিনিক থেইম? এ নিয়ে যে টানা তিনবার তিনি ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনাল খেললেন। আগের দুই আসরে ফাইনালে উঠতে ব্যর্থ হলেও এবার সফল হয়েছেন। এবার কী তাহলে গ্র্যান্ডস্লাম জয়ের পালা ডমিনিকার?

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন