বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ ০৭:২৭:৫৩ পিএম

‘আমি কাপ হাতে তুলতে পারলে বিশ্ব খুশি হবে’: মেসি

খেলাধুলা | শনিবার, ৯ জুন ২০১৮ | ০৪:৩১:১৬ পিএম

ফুটবল বিশ্বকাপ কড়া নাড়ছে দরজার কাছে। আর কয়েক দিন পরে শুরু হবে বিশ্বের সব চেয়ে জনপ্রিয় ফুটবল বিশ্বকাপ। এবারের রাশিয়া বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার লিওনেল মেসির আর্জেন্টিনা।

বিশ্বকাপ শুরু আগে বিশ্বকাপ ফুটবল ও বিভিন্ন বিষয় নিয়ে স্প্যানিশ ক্রীড়া দৈনিককে দীর্ঘ এ সাক্ষাৎকার দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক লিয়োনেল মেসি।

বিশ্বকাপ শুরু হতে এক সপ্তাহও বাকি নেই। তার আগে এক স্প্যানিশ ক্রীড়া দৈনিককে দীর্ঘ সাক্ষাৎকারে বার্সেলোনা থেকে বিশ্বকাপ— সব নিয়েই বললেন আর্জেন্তিনার অধিনায়ক লিয়োনেল মেসি।

সাক্ষাৎকারে চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতা নিয়ে মেসি বলেন, আমরা তিন বার কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলাম। আমাদের এই বাধাটা টপকাতেই হবে। আরও একটা বছর চ্যাম্পিয়ন্স লিগ বার্সেলোনার অধরা থেকে যাবে, এটা হতে দেওয়া যায় না। বার্সেলোনা ক্লাবের সেটা প্রাপ্যও নয়। পরের বছর আমাদের চ্যাম্পিয়ন হতেই হবে। রোমার কাছে হারের পরে আমাদের খুব রাগ হয়েছিল। ওরা অবশ্য খুব ভাল খেলেছিল। কিন্তু আমাদের এই ভাবে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেওয়াটা মেনে নিতে পারিনি।

এদিকে রিয়াল মাদ্রিদ থেকে জ়িদানের হঠাৎ ছেড়ে যাওয়ার বিষয়ে বলেন, আমি অবাক হয়েছি। কেউ ভাবতেই পারেনি ওই ভাবে রিয়াল ছেড়ে দেবে জিদান। ওর ব্যক্তিগত কোনও কারণ নিশ্চয়ই ছিল। তবে ঘটনা হল, জ়িদান খুব ভাল অবস্থাতেই সরে গেল। রিয়ালের ম্যানেজার থাকাকালীন ও সব রকম ট্রফি জিতেছে। জ়িদান সম্পর্কে কোনও খারাপ কথা কেউ বলতে পারবে না।

রাশিয়া বিশ্বকাপ পাওয়া নিয়ে মেসি বলেন, আমি একটা ব্যাপার নিয়ে খুব গর্ববোধ করছি। বিশ্বের নানা প্রান্তের মানুষ চান আমি যেন বিশ্বকাপটা হাতে তুলি। আমি কাপ হাতে তুলতে পারলে বিশ্ব খুশি হবে। এটা সত্যিই গর্বিত হওয়ার মতো একটা ব্যাপার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন