সোমবার, ১৮ জুন ২০১৮ ০১:৫৬:৪১ পিএম

কারাগারের ৩৯ শতাংশ বন্দি মাদকের সঙ্গে সংশ্লিষ্ট’

জাতীয় | শনিবার, ৯ জুন ২০১৮ | ০৮:৫১:১৭ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারাগারে থাকা ৩৯ শতাংশ বন্দি মাদকের সঙ্গে সংশ্লিষ্ট।

শনিবার রাজধানীর বিআইআইএসএস মিলনায়তনে ‘মাদকবিরোধী অভিযান ও সামাজিক দৃষ্টিভঙ্গি’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের কারাগারের ধারণক্ষমতা ৩৫ হাজার। বর্তমানে সেখানে ৮৬ হাজার ৩৩৯ বন্দি রয়েছেন, যার ৩৯ শতাংশই মাদকের সঙ্গে জড়িত।

তিনি বলেন, চলমান মাদকবিরোধী অভিযানে অনেককে আটক করা হয়েছে। পরে অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে। এমনকি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অনেককে সাজা দেওয়া হয়েছে।

মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধের প্রসঙ্গে মন্ত্রী বলেন, যেখানে মাদক আছে সেখানে অবৈধ টাকা ও অস্ত্র আছে। সুতরাং সেখানে অভিযান চালাতে গেলে ফায়ারিং হবেই।

কক্সবাজার জেলার টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হক নিহতের বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। কেউ ভুল করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, অভিযানে যে শুধু বন্দুকযুদ্ধ হচ্ছে তা না। এই অভিযান সর্বমহলে প্রশংসিত হচ্ছে। অনেকে আমাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।

ইয়াবার চোরাচালানের বিষয়ে মন্ত্রী বলেন, মিয়ানমার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে ইয়াবা পাঠাচ্ছে। আমি মিস সুচিকে এ বিষয়ে জানিয়েছিলাম। তারা কোনো পদক্ষেপ নেয়নি। ইয়াবার সবচেয়ে বড় রুট হলো নাফ নদী। ইয়াবার চোরাচালান বন্ধ করতে আমরা ওই নদীতে জেলেদের মাছ ধরতে নিষেধাজ্ঞা জারি করেছি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন