রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০৫:০৫:০৫ এএম

আবর্জনার সামনে রান্না হয় নবাবী ভোজে

জাতীয় | শনিবার, ৯ জুন ২০১৮ | ১১:২২:৫২ পিএম


রান্নাঘরে আবর্জনা। এর সামনেই রান্না হচ্ছে। এই অভিযোগ রাজধানীর বেইলি রোডের নবাবী ভোজ রেস্টুরেন্টের বিরুদ্ধে। এ জন্য রেস্টুরেন্টটিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত বেইলি রোডে অভিযান চালায় অধিদফতর। অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আফরোজা রহমান। এতে সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

‘নবাবী ভোজ আবর্জনার সামনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করে। এ জন্য তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অপরাধে নিউ ঢাকা কাবাব অ্যান্ড বিরিয়ানি হাউজকে ৫০ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে’,- বলেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

এ ছাড়া বেইলি রোডের ইনফিনিটি মেগামলকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। উপপরিচালক শাহরিয়ার বলেন, ইনফিনিটি বিদেশি পণ্য বিক্রি করলেও এগুলো কোথা থেকে কিনেছে তার স্বপক্ষে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি। এ ছাড়াও তারা ইচ্ছেমতো পণ্যের দাম নিচ্ছে। তাদের জরিমানা করা হয়েছে।

অভিযানে টুইন টাওয়ারের পাঁচটি কসমেটিক্সের দোকানকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন