বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০৬:৪২:৪০ পিএম

গ্লোবাল লীগ খেলে কত টাকা পাবেন নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নাররা?

খেলাধুলা | রবিবার, ১০ জুন ২০১৮ | ০১:২৩:৪৬ এএম

আগামী ২৮শে জুন থেকে কানাডায় শুরু হতে যাচ্ছে গ্লোবাল টি-২০ লীগ। সেই লীগে নাম দিয়েছেন অস্ট্রেলিয়ার দুই নিষিদ্ধ ক্রিকেটার স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। এই লীগে মার্কি ক্যাটাগরিতে খেলার সুযোগ পাবেন স্মিথ এবং ওয়ার্নার।

মার্কিতে থাকা প্রত্যেক খেলোয়াড় পাবেন প্রায় ১ লাখ ইউ এস ডলার। যার বাংলাদেশী প্রাইস মুল্য ৮৪ লাখ টাকা। স্মিথ-ওয়ার্নার ছাড়াও এই ক্যাটাগরিতে ছিলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, ড্যারেন স্যামি, ডোয়াইন ব্রাভো, পাকিস্তানের শহীদ আফ্রিদি এবং লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার মতো তারকা ক্রিকেটাররা।

মার্কি ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের প্রত্যেকে পুরো টুর্নামেন্টে খেলার জন্য পাবেন ১ লাখ ইউএস ডলার। বাংলাদেশী মুদ্রায় যার মূল্যমান দাঁড়ায় প্রায় ৮৪ লাখ টাকা। ফলে বোঝাই যাচ্ছে এই টুর্নামেন্ট খেলে বড় অঙ্কের টাকা কামাবেন স্মিথ-ওয়ার্নাররা।

তাছাড়া গ্লোবাল টি২০ লীগের চ্যাম্পিয়ন দল পাবে ৫ লাখ ইউএস ডলার এবং পুরো টুর্নামেন্টের প্রাইজমানির জন্য বরাদ্দ করা রয়েছে ১০ লাখ ইউএস ডলার। আগামী ২৮ জুন এই টুর্নামেন্ট মাঠে গড়াবে। চলবে ১৫ই জুলাই পর্যন্ত।

টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে দলের সঙ্গে অনুশীলন করেছেন ওয়ার্নার। তবে টরোন্টোতে দলের সাথে যোগ দেয়ার আগে ব্যক্তিগত ভাবেই অনুশীলন চালিয়ে যেতে হবে স্টিভ স্মিথকে।তবে এই টুর্নামেন্টের ১ টাকাও নিজেদের জন্য কাজে লাগাবেন না স্মিথ ওয়ার্নার। তারা এই টাকা ব্যায় করবেন অস্ট্রেলিয়া এবং কানাডা ক্রিকেট বোর্ডে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন