সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ০১:৪১:৩৪ এএম

যুক্তরাষ্ট্রকে হারাতে পারল না হট ফেভারিট ফ্রান্স

খেলাধুলা | রবিবার, ১০ জুন ২০১৮ | ১২:০৯:০০ পিএম

আসন্ন ফুটবল বিশ্বকাপের অন্যতম শিরোপা প্রত্যাশী ভাবা হচ্ছে ফ্রান্স ফুটবল দলকে। কিন্তু বিশ্বকাপ শুরুর ৫ দিন আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচটা মোটেও ভাল করতে পারেনি দিদিয়ের দেশমের দল।

শনিবার রাতে ঘরের মাঠে বিশ্বকাপের প্রস্তুতিপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে তারকাখচিত ফ্রান্স। অথচ বিশ্বকাপ বাছাইপর্বে ভাল খেলতে না পারায় রাশিয়ার টিকিটই পায়নি যুক্তরাষ্ট্র। বিশ্বকাপ শুরুর ঠিক শেষমুহুর্তে ফ্রান্সের এমন ফলাফল নিশ্চয়ই নতুন করে ভাবতে বাধ্য করবে দেশমকে।

তবে ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিক ফ্রান্সই। প্রথমার্ধেই বেশ কয়েকবার গোলের খুব কাছে গিয়েও দুর্ভাগ্যের কারণে গোলবঞ্চিত হয় তারা। উল্টো ম্যাচের ৪৪তম মিনিটে আচমকা এক আক্রমণে গোল পেয়ে যায় যুক্তরাষ্ট্র। নিজ দলকে এগিয়ে দেন ফরোয়ার্ড জুলিয়ান গ্রিন।

এক গোলের লিড নিয়ে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে থাকে যুক্তরাষ্ট্র। দ্বিতীয়ার্ধে অনেকক্ষণ আটকেও রাখে ফরাসীদের। তবে ম্যাচের ৭৮তম মিনিটে সমতাসূচক গোলটি পেয়ে যায় ফ্রান্স। দলের পরাজয় এড়ানোসূচক গোলটি আসে পিএসজিতে খেলা কাইলিয়ান এমবাপ্পের পা থেকে।

বিশ্বকাপের মূল পর্বে আগামী ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ফ্রান্স। ‘সি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ ডেনমার্ক এবং পেরু।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন