শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ ১২:২৫:০২ পিএম

ছেলেদের না পারা কাজটিই করে দিল মেয়েরা

খেলাধুলা | রবিবার, ১০ জুন ২০১৮ | ০৪:২৮:৩৫ পিএম

ছেলেদের না পারা কাজটিই করে দিল মেয়েরা। নারী এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে এশিয়ার নতুন চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। আজ এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে উত্তেজনাপূর্ন এক জয় পেয়েছে টাইগার নারীরা। শেষ বলে ২ রান নিয়ে বাংলাদেশকে ঐতিহাসিক এই জয় এনে দিয়েছে টাইগার নারী ক্রিকেটার জাহানারা আলম।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ছিল ৯ রান। প্রথম বলে সানজিদা ১ রান নেয়ার পর দ্বিতীয় বলে রুমানা চার মেরে সমীকরন সহজ করে দেন। পরের বলে নেন আরো এক রান। ৩ বলে প্রয়োজন ৩ রান। তখনই আবার হিসাব কঠিন হয়ে যায়। আউট হন সানজিদা। পঞ্চম বলে ২ রান নিতে গিয়ে রান আউট হন রুমানা। ফলে শেষ বলে ড্র করতে ১ রান ও জিততে ২ রানের প্রয়োজন হয় বাংলাদেশ দলের।

ব্যাটিং প্রান্তে নতুন ব্যাটসম্যান জাহানারা। তবে কোন সমস্যাই হয়নি। শেষ বলে ঠিকই ২ রান তুলে নিয়ে বাংলাদেশকে ঐতিহাসিক জয় উপহার দেন তিনি। সেই সাথে ট্রুনামেন্টে ভারতকে দুইবারই হারিয়ে শিরোপা উৎসবের সাথে সাথে এশিয়ার নতুন চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

বাংলাদেশ নারীরা যে শিরোপাটি এনে দিল সেই শিরোপার জন্য কত আক্ষেপ করেছে বাংলাদেশ পুরুষ জাতীয় দল। ত্রিদেশীয় সিরিজে প্রথম শ্রীলঙ্কার বিপক্ষে জিততে জিততে জিতা হয়নি শিরোপা। সর্বশেষ ঘরের মাঠেও শ্রীলঙ্কার বিপক্ষে জিতা হয়নি শিরোপা। শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফিতেও ফাইনালে কেঁদেছে বাংলাদেশ। এশিয়া কাপের আসরে পর পর দুইবার কেঁদেছে পুরো ক্রিকেট জাতী।

অবশেষে হলো কলঙ্ক মোচন। পুরুষদের না পারা কাজটিই করে দিল টাইগার নারী ক্রিকেটাররা। অভিনন্দন বাংলাদেশ নারী দলকে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন