শনিবার, ২৩ জুন ২০১৮ ০২:১৪:০৯ পিএম

মেয়েদের দারুন জয়ে অবাক করা সিদ্ধান্ত বিসিবির!

খেলাধুলা | রবিবার, ১০ জুন ২০১৮ | ০৫:৫৯:১৬ পিএম

এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাঘিনীরা। রবিবার দুপুরে অনুষ্ঠিত খেলায় ভারতকে চাপে রেখেছিল সালমারা।

টস জিতে ভারতকে ব্যাটিং পাঠিয়ে মাত্র ১১২ রানেই তাদের বধ করে বাঘিনীরা। এর পর উত্তেজনাকর খেলায় ৪ উইকেট হাতে রেখেই জয় ছিনিয়ে আনে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর এই ঐতিহাসিক জয়ের ফলে চারিদিক থেকে প্রশংসায় পেয়ে যাচ্ছেন রুমানা-সালমারা।

একই সঙ্গে রুমানা-সালমাদের দারুণ জয়ের পরপরই অবাক করা সিদ্ধান্ত বিসিবির। নারী ক্রিকেটারদেরও পুরষ্কার দেয়ার চিন্তা ভাবনা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এমনটিই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি আবারো বলছি এটি অবশ্যই একটি দারুণ অর্জন বাংলাদেশের ক্রিকেট এবং মহিলা ক্রিকেটের জন্য। আমাদের আগামীকাল বোর্ড মিটিং আছে, সেখানে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করবো।’

তিনি আরো বলেন, ‘আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি। আপনারা জানেন যে এরই মধ্যে মহিলা দলের টেকনিক্যাল স্টাফ নিয়োগ দেয়া হয়েছে। আমরা মেয়েদের জন্য ভারত থেকে কোচ এনেছি। জাতীয় দলের জন্য অভিজ্ঞ এবং স্পেশালিস্ট কোচ আনা হয়েছে। ফিজিও যারা হাইলি কোয়ালিফাইড তাদের সাথেও কাজ করছি। এগুলো নিয়ে আমরা কিন্তু আস্তে আস্তে এগিয়ে যাচ্ছি।’

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন