সোমবার, ১৮ জুন ২০১৮ ০১:৫১:০৯ পিএম

চ্যাম্পিয়ন নারী দলের জন্য ‘বোনাস’ ঘোষণা আজ!

খেলাধুলা | সোমবার, ১১ জুন ২০১৮ | ১১:৪২:১৪ এএম

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসানদের কোনো বড় প্রাপ্তির সঙ্গে সঙ্গে ঘোষণা হয় কোটি টাকার পুরস্কার। তবে গতকাল নারী ক্রিকেট দল ইতিহাস সৃষ্টি করে শিরোপা জিতলেও তাৎক্ষণিক কোনো অর্থ পুরস্কারের ঘোষণা দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে বিসিবি সালমা-রুমানাদের জন্য বোনাসের ঘোষণা দিতে পারে আজ। গতকাল বিসিবি প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আগামীকাল (আজ) আমাদের বোর্ড মিটিং আছে। চ্যাম্পিয়ন নারী দলের জন্য ‘বোনাস’ ঘোষণা আজ।

ওখানে বিষয়টি (বোনাস) নিয়ে আমরা আলোচনা করবো।’ এশিয়া কাপে পরাশক্তি ৬ বারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে বাংলাদেশ নারী ক্রিকেট দল অবিস্মরণীয় এক জয় উপহার দিয়েছে। প্রথমে গ্রুপ পর্বে ৭ উইকেটের জয়ের পর ফাইনালেও ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা উৎসব করে সালমা খাতুনের দল।

ছয়বারের এশিয়া কাপ শিরোপা জয়ী ভারতের বিরুদ্ধে এমন ঐতিহাসিক জয়ের পর তারাও কোটি টাকা বোনাসের জোর দাবিদার! বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বেশ ভালোভাবেই অনুধাবন করতে পেরেছে। তাই সোমবার (১১ই জুন) বিসিবির বোর্ড সভায় সিদ্ধান্ত নেয়া হবে বলেই জানান সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন। মালয়েশিয়ায় সালমাদের অবিস্মরণীয় জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সিইও বলেন, ‘মেয়েদের ক্রিকেটে এটা বিশাল অর্জন।

সামনে ওদের আরো ভালো খেলতে এই সাফল্য আরো বেশি অনুপ্রাণিত করবে। নারী ক্রিকেটকে নিয়ে আমরা অনেকদিন ধরেই কাজ করছি। আসলে সেভাবে ফল পাওয়া যাচ্ছিল না। অবশ্যই এটা একটা বড় ধরনের প্রেরণা হয়ে থাকবে নারী ক্রিকেটের জন্য।’
অন্যদিকে বড় এ অর্জন নিয়ে আজই দেশে ফিরে আসছে নারী ক্রিকেট দল। বিমানবন্দরে সংবাদ মাধ্যমের সঙ্গে তাদের কথা বলার সুযোগ রাখা হয়নি। তবে বিকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে বিসিবি আয়োজিত ইফতার পার্টির আগে সালমা, রুমানারা কথা বলবেন সংবাদ মাধ্যমের সঙ্গে। সেই সময় বিসিবি সভাপতি নাজমুল হাসানসহ উপস্থিত থাকবেন সব পরিচালকরা। সেখানেই নারী দলের জন্য ঘোষণা হবে বিশেষ বোনাস ও নানা পুরস্কার।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন